অন্যান্য দেশেও উন্মুক্ত হচ্ছে নকিয়া এক্স৬

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউঅন্যান্য দেশেও উন্মুক্ত হচ্ছে নকিয়া এক্স৬

ফিনল্যাণ্ডের স্টার্টআপ কোম্পানী এইচএমডি গ্লোবাল ঘোষণা দিয়েছে, তারা শীঘ্রই নকিয়া এক্স৬ স্মার্টফোন অন্যান্য দেশে বিক্রির জন্য উন্মুক্ত করে দিবেন। গত ২৪ জুলাই হংকংয়ে এক ইভেন্টের মধ্য দিয়ে নকিয়া এক্স৬.১ প্লাস ডিভাইসটি উন্মোচন করা হবে। ডিভাইসটি শুরুতে তাইওয়ানের বাজারে সরবরাহ করা হতে পারে। এর দাম ২৯২ ডলার।

বিশ্বের অন্য বাজারগুলোয় নকিয়া এক্স৬.১ প্লাস কবে থেকে মিলবে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। গত মে মাসে চীনে নকিয়া এক্স৬ স্মার্টফোন উন্মোচন করেছিল এইচএমডি গ্লোবাল। ডিভাইসটির বৈশ্বিক সংস্করণ নকিয়া এক্স৬.১। উভয় ডিভাইসের ফিচারে তেমন কোনো পার্থক্য নেই।

কি আছে নকিয়া এক্স৬ ফোনে

ডুয়াল সিম সমর্থিত অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমচালিত নকিয়া এক্স৬.১ স্মার্টফোনে থাকছে অক্টাকোর প্রসেসর, যার ১০৮০ x ২২৮০ পিক্সেল রেজল্যুশনের ৫.৮ ইঞ্চি ২.৫ডি ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। এর ডিসপ্লে সুরক্ষায় ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। ডিভাইসটির ডিসপ্লে রেশিও ১৯:৯।

৪ গিগাবাইট র‍্যামের এ ডিভাইসে ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৪০০ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

ডিভাইসটিতে ১৬ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরার পাশাপাশি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।

আর, পুরো ডিভাইসের শক্তি যোগাতে রয়েছে ৩,০৬০ এমএএইচ ব্যাটারী।

নোকিয়া এক্স৬ এ থাকবে দু’টি ন্যানো-আকারের সিম স্লট; দু’টোই জিএসএম সিম। কানেকটিভিটির জন্য থাকবে ওয়াই-ফাই, জিপিএস, ব্লু-টুথ, ইউএসবি ওটিজি, ৩জি ও ৪জি প্রযুক্তি সাপোর্টেড। এছাড়াও, এই ফোনে যেসব সেন্সরের সমন্বয় করা হয়েছে, তার মধ্যে রয়েছে কম্পাস/ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর, এ্যাক্সেলেরোমিটার, এ্যামবিয়েন্ট লাইট সেন্সর এবং গাইরোস্কোপ।

 

এক নজরে নোকিয়া এক্স৬:

ডিসপ্লে: ৫.৮০ ইঞ্চি
প্রসেসর: অক্টাকোর
রেজুলেশন: ১০৮০ x ২২৮০ পিক্সেল
র‌্যাম: ৪ জিবি
ফ্রন্ট ক্যামেরা: ১৬ এমপি
রিয়ার ক্যামেরা: ১৬ এমপি
স্টোরেজ: ৩২ জিবি
ওএস: এ্যান্ড্রয়েড ৮.১
ব্যাটারী: ৩,০৬০ এমএএইচ

সূত্র: গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি

 

আরও আছে:

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ