অপো আর১৭ (Oppo R17) স্মার্টফোন রিভিউ

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউঅপো আর১৭ (Oppo R17) স্মার্টফোন রিভিউ

প্রযুক্তি বিশ্বকে অপো’র ফাইন্ডএক্স এর সাথে পরিচয় করে দেয়ার পর যারা মনে করেছিলেন অপো’র ঝুলিতে আর কোন নতুন চমক নেই, তাদের জন্য অপো নিয়ে এসেছে অপো আর১৭ (Oppo R17) স্মার্টফোন। অবিশ্বাস্য চমক দিয়ে অফিসিয়াল ওয়েবসাইটে অপো ঘোষণা করেছে আর১৭ এর ফিচারসমূহ, যার মধ্যে রয়েছে, ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, গরিলা গ্লাস ৬ এবং ক্ষুদ্রাকৃতির নচবিশিষ্ট ফ্রন্ট ক্যামেরা।

চীনা প্রতিষ্ঠান অপো তাদের ওয়েবসাইটে আসন্ন অপো আর১৭ ফোনের স্পেসিফিকেশন প্রকাশ করেছে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বলা হয়েছে, আর১৭ ফোনে থাকবে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, যার সঙ্গে থাকবে সর্বশেষে করনিং গরিলা গ্লাস ৬ প্রোটেকশন। অপো আর১৭ ফোনের ডিসপ্লের নিচেই থাকবে ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কোম্পানির অফিশিয়াল লিস্টিং এই পেজ থেকে আরও জানা গেছে ডুয়েল সিমের অপো আর১৭ অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম চলবে। এর সাথে থাকবে কোম্পানির নিজস্ব কালার ওএস ৫.২ স্ক্রিন।

প্রসেসর

অপো আর১৭ ফোনটিতে ১০এনএম অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ চিপসেট ব্যবহার হয়েছে। সিপিউকে ২-৬ রাশিতে সংযুক্ত করা হয়েছে। এক রাশিতে থাকবে ২এক্স ২ গিগাহার্জ ক্রায়ো ২৬০ কোর প্রসেসর এবং অন্য রাশিতে থাকছে ১.৭ গিগাহার্জ ৬এক্স ক্রায়ো ৩৬০ কোর প্রসেসর। এ্যাড্রেনো ৬১৫ জিপিএউ এবং স্পেক্ট্রা ২৫০ আইএসপি ব্যবহৃত হয়েছে।

ডিসপ্লে

Oppo R17 ফোনটিতে কোন বেজেল নাই বললেই চলে। উপরের দিকে চিকন বেজেলের মধ্যে বসানো হয়েছে এর স্পিকার। নীচের দিকে বেজেলটা নতুন মোটা হবে যেখানে থাকবে ডিসপ্লে কন্ট্রোলার। ডিসপ্লের ৬.৪ এ্যামোলেড স্ক্রিনটি ফুল এইচডি+, অর্থাৎ, ব্যবহারকারীগণ পাবেন সর্বোচ্চ রেজুলেশনের ছবি ও ভিডিও। আর ডিসপ্লের নিচের যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্ক্যানার সেন্সরটি ৪ বর্গমিমি আয়তনের এবং এর সাথে রয়েছে ৩পি মাইক্রো লেন্সের তৈরী অপটিক্যাল রিডার।

ক্যামেরা

ছবি তোলার জন্য আছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরায় থাকবে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সে সাপোর্ট। এই ক্যামেরায় একটি ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এফ/২.০ ও একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর, সেলফি তোলার জন্য এই ফোনে ২৫ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরায় পোট্রেট মোডের সাথেই একাধিক আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ফিচার রয়েছে।

অপো আর১৭ Oppo R17

র‌্যাম ও স্টোরেজ

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোন পাওয়া যাবে।

ব্যাটারী

ব্যাকআপের জন্য অপো আর১৭ ফোনে আছে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি এবং সাথে কোম্পানির নিজস্ব ভিওওসি (VOOC) ফাস্ট চার্জিং প্রযুক্তি। এই চার্জিং টেকনোলজির মাধ্যমে মাত্র পাঁচ মিনিট চার্জ করে ফোনে দুই ঘণ্টা কথা বলা যাবে।

কালার

ফোনটি দু’টি রঙে পাওয়া যাবে, স্টিম ব্লু (Steam Blue) ও নিওন পারপল (Neon Purple)।

Oppo R17 Steam Blue Neon Purple

এক নজরে অপো আর১৭ এর স্পেসিফিকেশন

ফিচারস্পেসিফিকেশন
প্রসেসর১০এনএম অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭০ চিপসেট
ডিসপ্লে৬.৪ এ্যামোলেড স্ক্রিনটি ফুল এইচডি+
ক্যামেরাফ্রন্ট: ২৫ মেগাপিক্সেল
ব্যাক: ১৬ মেগাপিক্সেল এফ/২.০ ও ৫ মেগাপিক্সেল
র‌্যাম৮ জিবি র‍্যাম
স্টোরেজ১২৮ জিবি
ব্যাটারী৩,৫০০ এমএএইচ (ফাস্ট চার্জিং)
সিকিউরিটিফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার
ইউ.আই.অপো কালার ৫.২
ওএসঅ্যান্ড্রয়েড ৮.১ ওরিও

সূত্র: জিএসএমএরিনা

এছাড়াও আরও দেখুন:

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.