এমআই প্যাড ৪ প্লাস (Mi Pad 4 Plus), শাওমির নতুন ট্যাব

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউএমআই প্যাড ৪ প্লাস (Mi Pad 4 Plus), শাওমির নতুন ট্যাব

শাওমি’র নতুন ট্যাব এমআই প্যাড ৪ প্লাস (Mi Pad 4 Plus) এর জন্য ব্যবহারকারীদের খুব বেশি দিন অপেক্ষা করতে হয়নি। বাজারে আসছে গুজব ছড়ানোর এক/দুই দিনের মধ্যে শাওমি’র আনুষ্ঠানিক ঘোষণা বেজে উঠল। উল্লেখযোগ্য ফিচারের মধ্যে এমআই প্যাড ৪ প্লাস নামে ট্যাবটিতে রয়েছে বড় ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

প্লাস মানেই বেশি কিছু। নামের সাথে বাস্তবেও মিল পাওয়া গেল হাতেনাতে। এমআই প্যাড ৪ প্লাস, এর আগের এমআই প্যাড ৪ এর থেকে আকারে কিছুটা বড়। ১৬:১০ এ্যাসপেক্ট রেশিওর ১০.১-ইঞ্চি স্ক্রিনে রয়েছে ১৯২০ বাই ১২০০ পিক্সেল রেজুলুশন। স্ক্রিনের চতুর্দিক মোলায়েম রাউন্ডেড কর্নার রয়েছে, যা ব্যবহারকারীদের জন্য আরামদায়ক অনুভূতি দিবে।

আর, স্বাভাবিকভাবে বড় চেসিসের কারণে এমআই প্যাড ৪ প্লাস তার পূর্বসূরী ৮-ইঞ্চি এমআই প্যাড ৪ অপেক্ষা ১৪৩ গ্রাম বেশি ওজন। নতুন ডিভাইসটির ওজন ৪৮৫ গ্রাম।

এমআই প্যাড ৪ প্লাস এর প্রসেসর

এই ট্যাবের কম্পিউটিং শক্তির মূলে রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। গ্রাফিক্স সুবিধা দিতে আছে ৫১২ জিপিইউ।

র‌্যাম ও স্টোরেজ

৪ গিগাবাইট র‍্যাম এই ট্যাবের স্টোরেজের হিসাবে থাকবে ৬৪ অথবা ১২৮ গিগাবাইট।

ক্যামেরা

ছবি তোলার জন্য পিছনে এমআই ট্যাব ৪ প্লাসে রয়েছে এফ/২.০ অ্যাপাচার সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে জুড়ে দেয়া হয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেম

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১।

ব্যাটারী

ডিভাইসটির পাওয়ার ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৮,৬২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

এ ছাড়া রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ এবং ইউএসবি টাইপ সি পোর্ট।

 

এমআই প্যাড ৪ প্লাস Mi Pad 4 Plus

কালো ও সোনালী রঙের ট্যাবটির ৬৪ ও ১২৮ গিগাবাইটের মূল্য যথাক্রমে ১৮৯৯ ও ২০৯৯ ইয়েন, অর্থাৎ বাংলাদেশী টাকায় দাম পড়বে আনুমানিক যথাক্রমে ২৩,০০০ টাকা ও ২৫,৫০০ টাকা।

 

এছাড়াও পড়ুন:

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.