ওয়ানপ্লাস ৬ সিরিজের রেড ভার্সন জুলাইয়ে আসছে

HelloBanglaWorld - Know Everything in Banglaবিজ্ঞান ও প্রযুক্তিওয়ানপ্লাস ৬ সিরিজের রেড ভার্সন জুলাইয়ে আসছে
Advertisements

মে মাসে ওয়ানপ্লাস এর ব্যবসা-সফল ৬ সিরিজের ফ্ল্যাগশিপ ফোন বাজারে আনার পর গত রোববার ৬ সিরিজের লাল রঙের (এ্যাম্বার রেড) আরেক ভার্সন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে।

লাল ওয়ানপ্লাস ৬ ফোনটি ১২৮জিবি র‌্যাম ও ৮ জিবি র‌্যামে পাওয়া যাবে, তবে, ওয়ানপ্লাসের বিদ্যামান বাজারেই কেবল পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে কেবলমাত্র যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে, এখানে এর মূল্য দাঁড়াবে যথাক্রমে ৫৭৯ ইউএস ডলার ও ৫১৯ ইউরো। কিন্তু, অস্ট্রেলিয়াতে এখনই পাওয়া যাবে না; তবে কেউ যদি নিজে উদ্যোগী হয়ে আমদানি করেন, সেক্ষেত্রে ৭৮৫ ইউএস ডলার গুনতে হবে পারে।

বিল্ড কোয়ালিটিতে এ্যাপল ও স্যামসাংকে টেক্কা দিলেও ওয়ানপ্লাস এর সুখ্যাতি রয়েছে গুণগত মান ঠিক রেখে একই কোয়ালিটি ও মূল্যে ফ্লাগশিপ ফোন ব্যবহারীদের কাছে নিয়ে আসা। উদাহরণ হিসাবে ওয়ানপ্লাস ৬ এর কথাই ধরা যায়। এতে প্রসেসর, স্ক্রিন ও ক্যামেরার ফিচারের যে বৈশিষ্ট্য এনেছে, তা স্যামসাং গ্যালাক্সি এস৯ এর সাথে টেক্কা দিবে; অথচ, মূল্য এস৯ থেকে বেশ কয়েক শত ডলার কম দামে বাজারে পাওয়া যাবে। এ কারণে, সিনেটের প্যাট্রিক হল্যান্ড এই ফোনকে “দৈনন্দিন ব্যবহারের জন্য একটি আদর্শ ফোন” আখ্যা দিয়েছেন।

ওয়ানপ্লাস ৬ বাজারে ছাড়ার মাত্র ২২ দিনে ১০ লক্ষেরও বেশি কপি বিক্রি করেছে, যা তাদের জন্য একটি বড় সাফল্য। ওয়ানপ্লাস ৬ এর অনন্য একটি বৈশিষ্ট্য হল, এর স্ক্রিনে ৬ স্তরের কাঁচের স্তর ব্যবহার করা হয়েছে, যাতে “ত্রিমাত্রিক গভীরতা” অনুভব করা যায়।

ওয়ানপ্লাস জানিয়েছে, এর বহিরাবরণের চকচকে আভাযুক্ত লাল রঙের মোহনীয় সৌন্দর্য্য আনতে এর বেজ লেয়ারের সাথে স্বচ্ছ কমলা একটি স্তর মিশিয়ে দেয়া হয়েছে।

পিছনের দিকে লাল গ্লাসের মধ্যে ক্যামেরাটির কাছাকাছি একটি চকচকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ক্যামেরার চতুর্দিকে রূপালী অ্যাকসেন্ট রয়েছে।

The #OnePlus6 Red revealed! ❤️Comment with a red emoji if you think this new color is The Red You Need. #OnePlus #NeverSettle #lifestylephotography #productphotography

A post shared by OnePlus (@oneplus) on Jul 1, 2018 at 7:58pm PDT

৬.২৮ ইঞ্চির অ্যান্ড্রয়েড ৮.১ চালিত এই স্মার্টফোনে রয়েছে কোয়ালকম এসডিএম৮৪৫ ও স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর।

এই ফোনে ১২৮ বা ২৫৬জিবি অভ্যন্তরীণ স্টোরেজের সঙ্গে রাখা হয়েছে ৮জিবি র‍্যাম আর ৬৪জিবি অভ্যন্তরীণ স্টোরেজের সঙ্গে আছে ৬জিবি র‍্যাম।

পেছনে ১৬ ও ২০ মেগাপিক্সেলের দুটি ক্যামেরার সঙ্গে সামনে রয়েছে ১৬ মেগাপিক্সলের একটি ক্যামেরা।