বাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

HelloBanglaWorld - Know Everything in Banglaবিজ্ঞান ও প্রযুক্তিবাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

রাজধানীতে ‘হ্যালো বাংলাদেশ’ শীর্ষক এক ইভেন্টে ঘোষণার মধ্য দিয়ে গতকাল মঙ্গলবার (১৭ জুলাই) বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে চীনভিত্তিক ডিভাইস নির্মাতা শাওমি। বাংলাদেশে এখন থেকে সরাসরি ব্যবসা পরিচালনা করবে শাওমি।

পাশাপাশি গতকাল রেডমি এস২ নামের নতুন স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি। ডিভাইসটির দুটি সংস্করণ আনা হয়েছে। এগুলোর দাম যথাক্রমে ১৪,৯৯৯ ও ১৭,৯৯৯ টাকা।

২৬ জুলাই থেকে পরবর্তী দুই সপ্তাহ অনলাইন স্টোর দারাজে পাওয়া যাবে ফোন দুটি। এরপর দেশের সব খুচরা বিক্রয় কেন্দ্র থেকেও ফোন দুটি কেনা যাবে।

হ্যালো বাংলাদেশ ইভেন্টের মাধ্যমে শাওমি বাংলাদেশে আত্মপ্রকাশ করল Hello Bangladesh Event Xiaomi Launches in Bangladesh Officially

শাওমি এতদিন সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের (এসইবিএল) মাধ্যমে বাংলাদেশে ব্যবসা করে আসছিল। এখন থেকে এসইবিলের পাশাপাশি সরাসরি ব্যবসা পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন উপলক্ষে সারা বিশ্বে শাওমির কার্যক্রম তুলে ধরেন প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জৈন।

তিনি বলেন, বাংলাদেশের লাখ লাখ এমআই ফ্যানের জন্য আনুষ্ঠানিকভাবে শাওমির ডিভাইস নিয়ে আসতে পারায় আমরা আনন্দিত। বাংলাদেশের স্মার্টফোন বাজারের পরিধি দিন দিন বাড়ছে। আমরা এ পরিধি আরো বাড়াতে চাই। লাখ লাখ মি ফ্যানের ভালোবাসাকে সঙ্গী করে বাংলাদেশের বাজারে শাওমিকে ভালো অবস্থানে নিতে চাই।

তিনি আরও যোগ করেন, আনুষ্ঠানিকভাবে বাজারে প্রবেশের মধ্য দিয়ে আমরা সর্বনিম্ন দামে শাওমির সর্বশেষ পণ্য বাংলাদেশে নিয়ে আসতে পারব। আমরা সর্বোচ্চ সেবা দিতে দৃঢ়প্রতিজ্ঞ। এজন্য একটি শক্তিশালী টিম গঠন করা হবে।

“বাংলাদেশ এর ডিজিটাল বাণিজ্য বাজারের আকার এখনও খুব ছোট এবং আমরা এটি আমাদের প্ল্যাটফর্ম মাধ্যমে বর্ধিত করার চেষ্টা করবে,” জেইন লঞ্চ প্রোগ্রামের পরে বলেন।

শাওমির দেশব্যাপী ৪৬৩ ‘মি’ অনুমোদিত স্টোর এবং অনলাইনে ‘দরাজ বাংলাদেশ’ এর সাথে অংশীদারিত্বের মাধ্যমে ‘মি’ পণ্য বিক্রি করবে।

শাওমি ইন্ডিয়া’র ভাইস প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক মনু কুমার জেইন গত ১৩ জুলাই তার ফেসবুক ওয়ালে বাংলাদেশের শাওমি’র আগমনের ঘোষণা দিয়েছিলেন।

তারা বাংলাদেশের মার্কেটে তাদের অবস্থান শক্ত করার পরে এখানে শাওমির ফোন সংযোজনের প্ল্যান্ট তৈরীর পরিকল্পনার কথাও বলেছেন মনু জৈন।

ট্যাগঃ