বিশ্বের ২৫ জন সবচেয়ে ধনী সেলেব্রিটি

HelloBanglaWorld - Know Everything in Banglaব্যক্তিবিশ্বের ২৫ জন সবচেয়ে ধনী সেলেব্রিটি
Advertisements

কোন সেলিব্রিটি অভিনেতা, অভিনেত্রী, গায়ক বা স্পোর্টস স্টার বছরে কত টাকা আয় করেন, আন্দাজ করতে পারেন? এটা সবাই জানেন যে, সেলিব্রিটিদের প্রচুর আয় করেন, কিন্তু, তাদের আয়ের অংক জানতে পারলে চোখ কপালে উঠে যাবে।

অভিনেতা থেকে শুরু করে বাস্কেটবল খেলোয়ার – এরা প্রত্যেকেই বছরে মিলিয়ন মিলিয়ন ডলার আয় করতে পারেন। সেলিব্রিটিদের কেউ কেউ এই টাকাকে বুদ্ধিমানের মত ব্যবহার করে তাদের সম্পদকে বৃদ্ধি করেছেন; তাদের শানশৌকত ও আর্থিক পরিধি বাড়াতে সমর্থ হয়েছেন। কারও কারও আর্থিক প্রবৃদ্ধি তাদের মূলধনকেও ছাড়িয়ে গেছে।

তাহলে কোন সেলিব্রিটির সম্পদের পরিমাণ কত? আমরা একটু পড়েই তা জানতে চাচ্ছি। এই তালিকা মোটামুটি ২৫ জন ধনী সেলিব্রিটির নাম তালিকায় স্থান দেয়া হয়েছে।

২৫ জন সবচেয়ে ধনী সেলেব্রিটি

পাঠকবৃন্দ! লেখাটি পড়ে আপনার ভাল লাগলে আপনার বন্ধুদের জন্য আপনার ফেসবুক পেজে শেয়ার করে তাদের জানবার সুযোগ করে দিন।

২৫. জনি ডেপ (Johnny Depp)

মোট সম্পদের পরিমাণ: ১৬৮০,০০,০০,০০০ টাকা

জনি ডেপ (Johnny Depp)
জনি ডেপ (Johnny Depp)

হলিউডে যে কয়জন অভিনেতা সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়ে থাকেন, তাদের মধ্যে জনি ডেপ অন্যতম। তিনি প্রতিটি সিনেমায় অভিনয়ের জন্য ২০ মিলিয়ন ডলার নেন। সাম্প্রতিক সময়ে তার আর্থিক ব্যবস্থাপনা নিয়ে কিছুটা ঝামেলা পড়েছিলেন, তারপরও তিনি তার অন্যান্য সম্পদের একটি প্রাসাদোপম এস্টেটের মালিক।

২৪. টম হ্যাংকস (Tom Hanks) – মোট সম্পদের পরিমাণ: ২৯৪০,০০,০০,০০০ টাকা

টম হ্যাংকস (Tom Hanks)
টম হ্যাংকস (Tom Hanks)

হলিউডের সবাই যাকে ভালবাসেন, সুপরিচিত অভিনেতা হলেন টম হ্যাংকস। তিনিও সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের একজন। Big ছবিতে অভিনয়ের জন্য তিনি সিনেমা জগতে সুপরিচিতি লাভ করেন। অনেকগুলোর সিনেমাতে মূল চরিত্রে অসাধারণ অভিনয়ের সুবাদে তিনি এই বিশাল অর্থসম্পদের অধিকারী হন।

২৩. বারবারা স্ট্রেইসেন্ড (Barbra Streisand)

মোট সম্পদের পরিমাণ: ৩২৭৬,০০,০০,০০০ টাকা

বারবারা স্ট্রেইসেন্ড (Barbra Streisand)
বারবারা স্ট্রেইসেন্ড (Barbra Streisand)

বিখ্যাত গায়িকা এবং অভিনেত্রী বারবারা স্ট্রেইসেন্ড সে পরিমাণ অর্থ সম্পদের মালিক, তার পরিমাণ ৩,২৭৬ কোটি টাকা। আশ্চর্যের খবর হল, গান গেয়ে বা অভিনয় করে তিনি এই বিপুল বিত্তের মালিক হননি; বরং রিয়েল এস্টেট ব্যবসায় টাকা লগ্নি করে তার আয় ফুলে-ফেপে উঠেছে।

২২. লিব্রন জেমস (LeBron James)

মোট সম্পদের পরিমাণ: ৩৩৬০,০০,০০,০০০ টাকা

লিব্রন জেমস (LeBron James)
লিব্রন জেমস (LeBron James)

বিখ্যাত বাস্কেটবল খেলোয়ার লিব্রন জেমস তার বেতন বাবদ প্রতি বছর ৪০ মিলিয়ন ডলার আয় করেন। এছাড়াও, বিজ্ঞাপনে অভিনয় করেও প্রচার অর্থের মালিক হয়েছেন। সর্বশেষ অর্থবছরে তার মোট সম্পদের পরিমাণ ৩,৩৬০ কোটি টাকা।

২১. মেল গিবসন (Mel Gibson)

মোট সম্পদের পরিমাণ: ৩৫৭০,০০,০০,০০০ টাকা

[adinserter block=”1″]

মেল গিবসন (Mel Gibson)
মেল গিবসন (Mel Gibson)

হলিউডের শক্তিশালী অভিনেতা ও চৌকষ ডিরেক্টর মেল গিবসন। তার অভিনীত ও তার হাতে তৈরী অনেক মুভি বক্স অফিস হিট করেছে, তার মধ্যে রয়েছে, The Passion of the Christ এবং সাম্প্রতিক কালে মুভি, Hacksaw Ridge। আর, তার সফল ক্যারিয়ার থেকে তিনি যে অর্থের মালিক হতে পেরেছেন, তার পরিমাণ দাঁড়িয়েছে ৩,৫৭০ কোটি টাকা।

২০. পিটার জ্যাকশন (Peter Jackson)

মোট সম্পদের পরিমাণ: ৩৭৮০,০০,০০,০০০ টাকা

পিটার জ্যাকশন (Peter Jackson)
পিটার জ্যাকশন (Peter Jackson)

“Lord of the Rings” চলচ্চিত্র পরিচালনা করার সুবাদে পরিচালক পিটার জ্যাকশনের ভাগ্যের চাকা যেন বন-বন করে ঘুরছে। সৌভাগ্য ও সাফল্য – দুটোই তার পদতলে গড়াগড়ি

খাচ্ছে। আর, এই ছবির মধ্য দিয়ে তার মোট সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৩,৭৮০ হাজার কোটি টা।

১৯. বিয়োন্স (Beyonce)

মোট সম্পদের পরিমাণ: ৩৭৮০,০০,০০,০০০ টাকা

বিয়োন্স (Beyonce)
বিয়োন্স (Beyonce)

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় গায়িকার গানের ক্যারিয়ার শুরু হয় ডেসটিনিজ চাইল্ড ব্যান্ডের হাত ধরে। পরে তিনি তার একক এ্যালবাম প্রকাশ করেন। তার বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি একাধারে গায়িকা,

অভিনেত্রী এবং ফ্যাশন ডিজাইনার হিসাবে কাজ করেছে।
আর, এ থেকেই তিনি বিপুল অর্থ-বিত্তের মালিকানা লাভ করেন, যার পরিমাণ ৩,৭৮০ কোটি টাকা।

১৮. জর্জ ক্লুনি (George Clooney)

মোট সম্পদের পরিমাণ: ৪২০০,০০,০০,০০০ টাকা

জর্জ ক্লুনি (George Clooney)
জর্জ ক্লুনি (George Clooney)

একদা মাত্র একটি গাড়িকে সম্বল করে লস এঞ্জেলসে এসেছিলেন ভাগ্যান্বেষণে। সে অবস্থা নিজেকে একজন শক্তিমান অভিনেতা হিসাবে গড়ে তোলেন, পাশাপাশি মানব সেবাতেও নিজেকে

আত্মনিয়োগ করেন। তিনি জর্জ ক্লুনি। চলচ্চিত্রে তিনি একাধারে অভিনেতা; পরিচালনা ও তার নির্দেশনায় তার হাতে দিয়ে বের হয়েছে হলিউডের চলচ্চিত্র। তার অক্লান্ত পরিশ্রমই তার সৌভাগ্য বয়ে এনেছে। তিনি এখন ৪,২০০ কোটি টাকার মালিক।

১৭. এলটন জন (Elton John)

মোট সম্পদের পরিমাণ: ৪২০০,০০,০০,০০০ টাকা

এলটন জন (Elton John)
এলটন জন (Elton John)

এলটন জন যুক্তরাজ্যের জনপ্রিয় সঙ্গীত শিল্পী এবং সঙ্গীতের সর্বোচ্চ স্বীকৃতি গ্র্যামি এ্যাওয়ার্ডও পেয়েছেন। সঙ্গীত জগতের তিনি একজন জ্বাজ্জল্যমান নক্ষত্র। তার এই বর্ণাঢ্য ক্যারিয়ার থেকে তিনি

তিনি আয় করেছেন ৪,২০০ কোটি টাকা।

১৬. মারিয়া ক্যারি (Mariah Carey)

মোট সম্পদের পরিমাণ: ৪,৩৬৮,০০,০০,০০০ টাকা

মারিয়া ক্যারি (Mariah Carey)
মারিয়া ক্যারি (Mariah Carey)

যুক্তরাষ্ট্রের বিখ্যাত সঙ্গীত শিল্পী মারিয়া ক্যারি’র রয়েছে রেকর্ড পরিমাণ এ্যালবাম বিক্রির রেকর্ড। চলচ্চিত্রেও তার রয়েছে পদচারণা। মিউজিক ও সিনেমা পেশায় দীর্ঘ দিন তার সদম্ভ পদচারণায় তিনি

পকেটস্থ করেছেন অর্থবিত্ত, যার পরিমাণ বাংলাদেশী টাকায় ৪,৩৬৮ কোটি টাকা।

১৫. টম ক্রুজ (Tom Cruise)

মোট সম্পদের পরিমাণ: ৪৬১০,০০,০০,০০০ টাকা

টম ক্রুজ (Tom Cruise)
টম ক্রুজ (Tom Cruise)

বিগত তিন যুগে হলিউডের অনেকগুলো বক্স অফিস হিট করা ছবিতে অভিনয়ে দেখা গেছে টম ক্রুজকে। তাকে আর নতুন করে পরিচয় করে দেয়া লাগে না। নিজ গুণে বিখ্যাত এই অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক হলিউডের অঙ্গনে তুমুল জনপ্রিয়, সে কথা বলাই বাহুল্য। তার এই উদ্যাম সাফল্যের কারণে তার আর্থিক উন্নতির গ্রাফ ধনুক থেকে ছিটকে বের হওয়া তীরের মত ঊর্ধ্বমুখী হয়ে আছে। তার মোট সম্পদের পরিমাণ বাংলাদেশী টাকায় ৪,৬১০ কোটি টাকা।

১৪. জিমি বাফেট (Jimmy Buffett)

মোট সম্পদের পরিমাণ: ৫০২৯,০০,০০,০০০ টাকা

জিমি বাফেট (Jimmy Buffett)
জিমি বাফেট (Jimmy Buffett)

জনপ্রিয় গায়ক এবং গীতিকার প্রবীণ জিমি বাফেট এর সঙ্গীতে রয়েছে দীর্ঘ দিনের ক্যারিয়ার। তিনি ক্যারিয়ারে ৫,০২৯ কোটি টাকা আয় করেছেন।

১৩. টেইলর পেরি (Tyler Perry)

মোট সম্পদের পরিমাণ: ৫০২৯,০০,০০,০০০ টাকা

টেইলর পেরি (Tyler Perry)
টেইলর পেরি (Tyler Perry)

টেইলর পেরি একাধারে একজন চলচ্চিত্র অভিনেতা, প্রোডিউসার এবং সফল ফিল্ম ডিরেক্টর। চলচ্চিত্র নির্মাণে তার জুড়ি মেলা ভার। তার নির্মিত ৫টি ব্লকবাস্টার সিনেমা পরপর ৫ বছর ব্লকবাস্টার হিট করে হলিউডে রেকর্ড তৈরী করে। তার ঝুলিতে থাকা এমন সুকীর্তি এমনকি স্টিভেন স্পিলবার্গ বা মার্টিন স্করসেসে’রও নাই।

তার ক্যারিয়ারে এমন বিরল গুণ ও কর্মদক্ষতা তাকে ৫,০২৯ কোটি টাকা অর্জন করতে সহায়তা করে।

১২. বনো (Bono)

মোট সম্পদের পরিমাণ: ৫৮৭৬,০০,০০,০০০ টাকা

বনো (Bono)
বনো (Bono)

১৯৬০ সালের ১০ মে জন্ম গ্রহণ করেন আইরিস গায়ক বনো। ভাল নাম পল ডেভিড হিউসন। তার ব্যান্ডের নাম U2 (ইউ২)। গানের পাশাপাশি তার ব্যবসাতেও সুখ্যাতি রয়েছে। সঙ্গীতে তার দীর্ঘ ক্যারিয়ারে তিনি ৫,৮৭৬ কোটি টাকার মালিক হন।

বর্তমানে তিনি মানব কল্যাণে বেশি সময় ব্যয় করেন।

১১. জেমস ক্যামেরন (James Cameron)

মোট সম্পদের পরিমাণ: ৫৮৭৬,০০,০০,০০০ টাকা

জেমস ক্যামেরন (James Cameron)
জেমস ক্যামেরন (James Cameron)

ডিরেক্টর জেমস ক্যামেরনকে নতুন করে পরিচয় করে দেয়ার কিছু নাই। হলিউডের ব্লকবাস্টার অনেকগুলো সিনেমা যেগুলো রেকর্ড পরিমাণ টাকা কামাতে সমর্থ হয়, সেগুলো ক্যামেরনের মাথা থেকে বেরিয়েছে।

Terminator, Titanic এবং Avatar এমনই ৩টি সিনেমা। চলচ্চিত্রে তার এই সফলতা দিয়ে তিনি ৫,৮৭৬ কোটি টাকার মালিক হতে সহায়তা করেছে।

১০. সেলিন ডিওন (Celine Dion)

মোট সম্পদের পরিমাণ: ৬৭০৫,৬০,০০,০০০ টাকা

সেলিন ডিওন (Celine Dion)
সেলিন ডিওন (Celine Dion)

“My Heart Will Go On” গেয়ে খ্যাতি লাভ করেছেন কানাডিয়ান সঙ্গীত শিল্পী সেলিন ডিওন। সুবিখ্যাত এই গায়িকা তার নিজের গান সাধারণত: নিজেই লিখে থাকেন। তিনি ৬,৭৫০ কোটি টাকার মালিক।

৯. ডক্টর ড্রি (Dr. Dre)

মোট সম্পদের পরিমাণ: ৬৭০৫,৬০,০০,০০০ টাকা

ড. ড্রি (Dr. Dre)
ড. ড্রি (Dr. Dre)

নর্থ সেন্ট্রাল লস এ্যাঞ্জেলসের ব্যান্ড গ্রুপ N.W.A. তে তার ক্যারিয়ার শুরু করেন ড. ড্রি। “Straight Outta Compton” অ্যালবামের রিলিজের মধ্য দিয়ে ড. ড্রি’র ক্যারিয়ারে বিশাল সফলতার দেখা পান।

পরর্তীতে তিনি “Beats by Dre” নামের একটি মিউজিক অ্যাক্সেসরিজ তৈরীর আরেকটি বিজনেস এনডেভার গড়ে তুলেন, যেটি তাকে বিপুল অর্থ আয়ের পথ খুলে দেয়। বর্তমানে তিনি ৬,৭৫০ কোটি টাকার মালিক।

৮. ম্যাডোনা (Madonna)

মোট সম্পদের পরিমাণ: ৬৭০৫,৬০,০০,০০০ টাকা

ম্যাডোনা (Madonna)
ম্যাডোনা (Madonna)

ম্যাডোনাকে সর্বকালের সবচেয়ে শক্তিশালী ও সর্বশ্রেষ্ট সঙ্গীত শিল্পী হিসাবে গণ্য করা হয়ে থাকে। তার গোল্ড এ্যালবামের ৬৪ মিলিয়ন কপি বিক্রি হয়েছিল। তিনিও ৬,৭০৫ কোটি টাকার মালিক।

৭. পি ডিডি (P. Diddy)

মোট সম্পদের পরিমাণ: ৬৮৭৩,২৪,০০,০০০ টাকা

পি ডিডি (P. Diddy)
পি ডিডি (P. Diddy)

র‍্যাপার হিসাবে পি ডিডি তার সঙ্গীত ক্যারিয়ার শুরু করেন। Mary J. Blige, Aretha Franklin এবং Mariah Carey এর সাথে ফিচারড গানের মাধ্যমে তিনি অনেক জনপ্রিয় গারেকর্ড পরিমাণ
তার মোট সম্পদের পরিমাণ ৬,৭৮৩ কোটি টাকা।

৬. জেরি সিনফেল্ড (Jerry Seinfeld)

মোট সম্পদের পরিমাণ: ৭২৯২,৩৪,০০,০০০ টাকা

জেরি সিনফেল্ড (Jerry Seinfeld)
জেরি সিনফেল্ড (Jerry Seinfeld)

কমেডিয়ান Jerry Seinfeld তার বিখ্যাত শো “সেফফিল্ডে” এ অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন এবং পরবর্তীতে তিনি প্রধান স্ট্যান্ড-আপ কমেডি শোগুলি অব্যাহত রাখেন। বর্তমানে, তার সম্পদের নেট পরিমাণ ৮৭০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় ৭,৭২৯ কোটি টাকা দাঁড়িয়েছে।

৫. জেই-জি (Jay-Z)

মোট সম্পদের পরিমাণ: ৭৫৪৩,৮৪,০০,০০০ টাকা

জেই-জি (Jay-Z)
জেই-জি (Jay-Z)

র‍্যাপার হিসাবে শুরু করা জেইজি’র রয়েছে বৈচিত্র্যময় ক্যারিয়ার এবং তিনি ফ্যাশন, মিউজিক রেকডিং, ব্যবসা এবং কনসার্টের মধ্য দিয়ে সফল ব্যবসায়ী হয়ে ওঠেন। তার নেট সম্পদের ৯০০ মিলিয়ন ডলার বা বাংলাদেশি টাকা ৭,৫৪৩ কোটি টাকা।

৪. জে.কে. রাউলিং (J.K. Rowling)

মোট সম্পদের পরিমাণ: ৮৩৮২,০০,০০,০০০ টাকা

জে.কে. রাউলিং (J.K. Rowling)
জে.কে. রাউলিং (J.K. Rowling)

ব্রিটিশ লেখক এবং চলচ্চিত্র প্রযোজক জে. কে. রাউলিং তার হ্যারি পটার সিরিজের বইগুলির প্রকাশ করে প্রচুর অর্থসম্পদে মালিক হন। তার প্রতিটি বই তার আর্থিক উন্নতির একটি সোপান হিসাবে কাজ করেছে। এগুলো দিয়ে তিনি তার সাম্রাজ্য গড়ে তুলতে সক্ষম হয়েছেন এবং ইংল্যান্ডের ধনী নারী হয়ে উঠেন। তার নেট সম্পদের পরিমাণ ১ বিলিয়ন ডলার বা ৮,৩৮২ কোটি টাকা।

৩. পল ম্যাককার্টনি (Paul McCartney)

মোট সম্পদের পরিমাণ: ১০,০৫৪,৮০,০০,০০০ টাকা

পল ম্যাককার্টনি (Paul McCartney)
পল ম্যাককার্টনি (Paul McCartney)

দ্য বিটলস ব্যান্ড দিয়ে খ্যাতির শিখরে উঠে, পল ম্যাককার্টনি তার সফল ক্যারিয়ার অব্যাহতভাবে ধরে রেখেছিলেন এবং ইতিহাসের সর্বাধিক সফল পপ সঙ্গীতশিল্পী হিসাবে বিবেচিত হন। আজ পর্যন্ত তিনি ১.২ বিলিয়ন ডলার অর্থের মালিক হয়েছেন, যা বাংলাদেশি টাকায় ১০,০৫৪ কোটি টাকা।

২. অপরাহ উইফ্রে (Oprah Winfrey)

মোট সম্পদের পরিমাণ: ২৬,৮২২,৪০,০০,০০০ টাকা

অপরাহ উইফ্রে (Oprah Winfrey)
অপরাহ উইফ্রে (Oprah Winfrey)

মর্নিং টক শো হোস্ট হিসাবে কাজ শুরু অপরাহ উইনফ্রে তার ক্যারিয়ারকে শুধু দীর্ঘ-ই করেন নাই, হয়েছেন বিপুল জনপ্রিয়। এর উপর ভিত্তি করে তিনি মিডিয়া সম্রাঞ্জী হয়ে উঠেছেন। তার দীর্ঘ ক্যারিয়ারে বর্তমানে তিনি ৩.২ বিলিয়ন মার্কিন ডলার বা ২৬,৮২২ কোটি টাকার মালিক।

১. স্টিভেন স্পিলবার্গ (Steven Spielberg)

মোট সম্পদের পরিমাণ: ৩১,০১৩,০০,০০,০০০ টাকা

[adinserter block=”1″]

স্টিভেন স্পিলবার্গ (Steven Spielberg)
স্টিভেন স্পিলবার্গ (Steven Spielberg)

স্টিভেন স্পিলবার্গ হলিউডের একজন বিখ্যাত পরিচালক এবং প্রযোজক যিনি ইতিহাসের অন্যতম বড় চলচ্চিত্রগুলোর পিছনের কারিগর। তার অসাধারণ সাফল্যের সাথে সাথে তিনি বিপুল বিত্তের এক সামাজ্য গড়ে তুলতে সক্ষম হযেছে। তার অর্জিত সম্পদের পরিমাণ অবিশ্বাস্য। তিনি তার ক্যারিয়ারে ৩.৭ বিলিয়ন ডলার উপার্জন করেছেন, বাংলাদেশী টাকা তার পরিমাণ দাঁড়ায় ৩১,০১৩ কোটি টাকা।

পড়ার মত আরও আছে

ক্যাটাগরিঃ ব্যক্তি

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.