লাইভ অডিও স্ট্রিমিং যুক্ত হল টুইটারের মোবাইল অ্যাপে

HelloBanglaWorld - Know Everything in Banglaবিজ্ঞান ও প্রযুক্তিলাইভ অডিও স্ট্রিমিং যুক্ত হল টুইটারের মোবাইল অ্যাপে
Advertisements

আপনি টুইটার সেলিব্রিটি! হঠাৎ মনে হল, ভক্তদের উদ্দেশ্যে মোটিভেশনাল কিছু একটা বলার প্রয়োজন মনে করছেন। কিন্তু, পরিধেয় বস্ত্র ঠিক জাত-মত নেই, বা, চুলের ফ্যাশনটা ভদ্রদুরস্ত নয় – চেহারাটা ঠিক দেখাতে চাচ্ছেন না। টুইটার আছে না!! সম্প্রতি টুইটার যুক্ত করেছে করেছে লাইভ অডিও স্ট্রিমিং সুবিধা।

টুইটারে লাইভ অডিও স্ট্রিমিং কিভাবে শুরু করা যায়?

  • টুইটার তাদের iOS অ্যাপে শুধুমাত্র অডিও লাইভ স্ট্রিমিং সুবিধা যুক্ত করেছে।
  • এটা অনেকটা টুইটারের পেরিস্কোপ লাইভস্ট্রিমিং ফিচারের মত – কিন্তু, এতে ভিডিও স্ট্রিমিং এর সুবিধা নেই।
  • ফলোয়ারদের জন্য অডিও লাইভ স্ট্রিমিং শুরু করতে হলে ‘Compose Tweet” বাটনে ক্লিক করুন, এবার ‘Live’ বাটনে ক্লিক করুন। এবার, “Go Live” বাটনের উপরে থাকা ছোট মাইক্রোফোন বাটনে ক্লিক করুন। ব্যস! শুরু হয়ে গেলে।

বর্তমানে লাইভ অডিও স্ট্রিমিং সুবিধা কেবলমাত্র iOS ডিভাইস ব্যবহারকারীদের জন্যই উন্মুক্ত করা হচ্ছে। এটা অনেকটা টুইটারের চালু থাকা Periscope লাইভ ডিভিওস্ট্রিমিং এর মত।

Twitter Llive Audio Streaming Feature

এটি চালু করতে হলে ‘Compose Tweet’ বাটনে একটা ট্যাপ করুন, টুইট ফিল্ডের নীচের দিকে থাকা ‘Live’ এ ক্লিক করুন, পরিশেষে মাইক্রোফোন বাটনে ক্লিক করুন। এতে ভিডিও বন্ধ হয়ে অডিও লাইভস্ট্রিমিং চালু হবে। আপনি এবার ফলোয়ারদের উদ্দেশ্যে লাইভ অডিও স্ট্রিমিং শুরু করুন।

“Live” বাটনটাও খুঁজে পাওয়া বেশ সহজ।

এবার, মাইক্রোফোন বাটনটা চাপ দিলেই হবে। আপনি কিন্তু লাইভ অডিওতে আছেন!

Twitter live audio streaming is live

টুইটার তাদের এই লাইভ-স্ট্রিমিং প্লাটফর্ম এর সুবিধা যুক্ত করে মূলত: পডকাস্ট এবং অন্যান্য অডিওনির্ভর কনটেন্টকে সামনে নিয়ে আসার পলিসি’রই একটা পদক্ষেপ হিসাবে দেখা হচ্ছে। কারণ, ইদানিং একটা চল দেখা দিয়েছে। কোন ভাইল মোমেন্ট, বা, প্রফেশনাল মিডিয়া সংস্থার ব্রেকিং নিউজ, বা, বড়-বড় প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান, বা, গেমিং হাউসগুলো তাদের সোশ্যাল মিডিয়ায় হঠাৎ করে ভিডিও কনটেন্ট নিয়ে হাজির হচ্ছেন। তাদের দর্শকদেরকে চমকে দেয়ার জন্য. বা, দর্শকদের আরও এনগেজ করে রাখার জন্য। এ কাজে ফেসবুক ও ইউটিউব ব্যবহারের প্রচলন বেশি। ব্রডকাস্ট ফিচারটি টুইটারে যদিও ২ বছর আগে থেকেই তাদের অ্যাপে ছিল, কিন্তু, এই ফিচারটি কেন জানি ব্যবহারকারীদের সুনজরে ছিল না।

Sometimes you just want to talk, without being on camera. We’re launching audio-only broadcasting, so your followers can hear, but not see you.

Rolling out now for iOS. pic.twitter.com/tBsm37NcdH

— Twitter (@Twitter) September 7, 2018

এরপরেও টুইটার কর্তৃপক্ষ আশা করছেন স্পোটিং, পুরস্কার বিতরণী, ব্রেকিং নিউজ ছাড়াও অন্যান্য মোমেন্টগুলোতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্যবহারকারীদের উদ্দেশ্যে প্রচারের ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো তাদের লাইভ স্ট্রিমিং সুবিধাকে আরও বেশি করে ব্যবহার করবেন। এ জন্য টুইটার গত ফেব্রুয়ারী মাসে ব্রেকিং নিউজ ইভেন্ট জন্য লোকাল নিউজ ব্রডকাস্ট স্ট্রিমিং শুরু করেছে এবং এই ব্রডকাস্টের আরও অধিক টুইটার ব্যবহারকারীদেরকে সম্পৃক্ত করার জন্য ইভেন্ট পুশ নোটিফিকেশন সার্ভিককে ঢেলে সাজিয়েছে।

যাতে, টু্ইটার ব্যবহারকারীগণ লাইভ ইভেন্টের নোটিফিকেশন আগেই পেয়ে যান। এছাড়াও, লাইভ স্ট্রিমিং চলাকালে লাইভের যে কোন মূহূর্তের টাইমস্ট্যাম্পকে উল্লেখ করে ব্যবহারকারীগণ যাতে তাদের ফিডে শেয়ার করতে পারেন, সে সুবিধাও সম্প্রতি যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন:

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.