শাওমি’র নতুন বাইসাইকেল হিমো ভি১ Himo V1

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউশাওমি’র নতুন বাইসাইকেল হিমো ভি১ Himo V1

শাওমির ক্রাউডফান্ডিং প্লাটফর্ম থেকে সম্প্রতি ঘোষণা দেওয়া হয়েছে নতুন একটি স্মার্ট বিদুৎচালিত ই-বাইসাইকেলের। এটি বাজারে ছাড়া হয়েছে হিমো ভি১, Himo V1, নামে। ছোট ও কম্প্যাক্ট এই সাইকেলটি পরিবেশবান্ধব যা ব্যস্ত নগরবাসীদের চলাফেরায় সাচ্ছন্দ্য এনে দিবে।

যদিও শাওমি আগেই স্মার্ট বাইসাইকেল তৈরি করেছে। তবে সেটির দাম ছিল অনেক বেশি। তবে এ বছর শাওমি যে ইলেকট্রিক বাইসাইকেল তৈরি করেছে, সেটির দাম আগের তুলনায় কিছুটা কম।

শাওমি হিমো ভি১ Xiaomi Himo V1

 

কি আছে হিমো ভি১ Himo V1 বাইসাইকেলে?

বৈদ্যুতিক বাই-সাইকেলটিতে রয়েছে অসাধারণ সব ফিচার্স । এটি একটি সম্পূর্ণ ফোল্ডেবল স্মার্ট বাই-সাইকেল। এই স্মার্ট বাইসাইকেলটির ওজন প্রায় ১৭ কেজির মতো। ইলেকট্রিক বাইসাইকেলগুলোর ওজন সাধারণ সাইকেলের চেয়ে বেশি হয়েই থাকে তাই এই বাইসাইকেলটির ক্ষেত্রেও কোন ব্যাতিক্রম হচ্ছে না।

এতে রয়েছে ২৫০ ওয়াট এর একটি ব্রাশলেস ডিসি ইলেক্ট্রনিক মোটর, যার দ্বারা প্রতি ফুল চার্জ সাইকেলটি সর্বোচ্চ ৫০ কিলোমিটার পর্যন্ত পারি দিতে সক্ষম। তবে চার্জ শেষ হয়ে গেলে পা এবং প্যাডেলের সাহায্যে অন্যান্য যেকোনো সাধারণ সাইকেলের মতো চালানোরও সুযোগ থাকছে।

হিমো ভি১ তৈরী করা হয়েছে হালকা এ্যালুমিনিয়ম দিয়ে, কিন্তু এর চাকা দু’টো অত্যন্ত মজবুত ও ভার বহনে সক্ষম হবে। দৈর্ঘ্য-প্রস্থে এর আয়তনে হবে ১০৮০ বাই ৫১০ বাই ১০২০ মিলিমিটার।

ফলে, এই সাইকেলটি নাড়াচাড়া করা সহজ হবে। সাইকেলটির আরেকটি বৈশিষ্ট হল, এর হ্যান্ডেল ভাঁজ করে প্যাডেলের সাথে লাগিয়ে রাখা যাবে। ফলে, এর ব্যবহারকারী অন্য স্থানে পরিবহনে সুবিধা পাবেন এবং সংরক্ষণে অল্প জায়গা লাগবে।

শাওমি হিমো ভি১ Xiaomi Himo V1 Folded

এই সাইকেলটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে প্রায় ৭ ঘণ্টার মতো।

সাইকেলটিতে আরও থাকছে ৫ ইঞ্চির একটি ওয়াটার-রেসিস্ট্যান্ট এলসিডি ডিসপ্লে যেখানে সাইকেলটি চালানোর সময় সেটির রিয়ালটাইম স্পিড, চার্জের পরিমাণ ইত্যাদিসহ আরও অনেক ধরনের যাবতীয় তথ্যাদি দেখা যাবে।

চীনা ব্র্যান্ড শাওমির চমকপ্রদ নতুন নতুন পণ্যের সাথে পরিচয় করিয়ে দিতে কখনও থেমে থাকে নাই। এবারও ব্যতিক্রম হয় নি। তবে, শাওমির এই সাইকেলটি আপাতত চীনের বাজারে পাওয়া যাবে।

সাদা ও কমলা, দুইটি রঙে পাওয়া যাবে এই নতুন সাইকেল, যা ৩০ জুলাই থেকে প্রায় ২৬৪ ইউএস ডলারে পাওয়া যাবে।

সূত্র: শাওমিটুডে

শাওমির আরও কিছু খবর:

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ