শাওমি নিয়ে আসল Poco F 1: কি আছে এতে?

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউশাওমি নিয়ে আসল Poco F 1: কি আছে এতে?

শাওমির নতুন ব্র্যান্ড Poco F 1। এই ব্র্যান্ড নামের ব্যানারে নতুন একটি হাই-এন্ড, বাজেট ফোন বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে শাওমি। ভারতের দিল্লিতে এক অনুষ্ঠানে ফোনটির ঘোষণা দিয়েছে শাওমি। এ ফোনটির প্রসেসর স্পিডকে হাইলাইট করছে শাওমি। ফোনটিতে হাই–এন্ড সব ফিচার থাকলেও দামের দিক থেকে অনেক কম।

Poco F 1 announced in Delhi, India
ভারতের নয়াদিল্লীতে প্রেস ইভেন্টের মাধ্যমে Poco ব্র্যান্ডের ঘোষণা করে শাওমি

স্পষ্টত:ই ধারণা করা যায়, স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৯ কে টার্গেট করে এই পোকো ব্র্যান্ডকে সামনে আনা হয়েছে। পোকো এফ ১ ফিচার ফোনটিতে গ্যালাক্সি এস ৯ এর সব কিছুই আছে, কিন্তু এর দাম সে তুলনায় প্রায় অর্ধেক।

 

কি আছে পোকো এফ ১ (Poco F 1) স্মার্টফোনে?

পোকো এফ ১ স্মার্টফোনটিতে রয়েছে হালের স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ, চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি ও ৮ গিগাবাইট র‍্যাম। পোকো এফ ১ স্মার্টফোনটিতে সেরা কোয়ালকম প্রসেসর ব্যবহৃত হয়েছে।

এছাড়া, পোকো এফ ১ স্মার্টফোনটির ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সংস্করণটির দাম হবে ৩০০ ডলার আর সিনথেটিক ফাইবারের ব্যাক প্যানেল ও ৮ জিবি র‍্যাম সংস্করণের পোকো এফ ১ ফোনটির দাম হবে ৪৩০ ডলার।

Poco F 1 dual rear camera
পোকো এফ ১ এর পিছনে থাকছে ডুয়াল ক্যামেরা এ.আই.
Poco F 1 Front Camera
Poco F 1 এর সামনে থাকছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা

কম দামে এত উন্নত ফিচারের ফোন বাজারে ছাড়ায় অন্যান্য স্মার্টফোন নির্মাতারা বাজারে চ্যালেঞ্জের মুখে পড়বে। শাওমি কিভাবে এত কম দামে স্মার্টফোন বিক্রি করে? এ প্রসঙ্গে শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জেইন বলেন, শাওমি ক্রেতাদের কথা মাথায় রেখে লাভ করে কম। উন্নত যন্ত্রাংশ ও ফিচারে খরচ করে বেশি। তাদের বিপণন খরচ কম। সব মিলিয়ে সামান্য কিছু লাভে পণ্য বিক্রি করে। ফলে বাজারে অন্যদের তুলনায় কম দামে পণ্য বিক্রি করতে পারে।

পোকো এফ ওয়ান ফোনটি শিগগিরই আরও ৫০টি দেশের বাজারে ছাড়বে শাওমি। বাংলাদেশের বাজারেও এটি আসতে পারে। তবে বাংলাদেশের বাজারে ফোনটি ছাড়ার বিষয়ে এখনো কিছু আনুষ্ঠানিকভাবে জানায়নি শাওমি কর্তৃপক্ষ।

সাম্প্রতিক বছরগুলোতে শাওমি’র স্মার্টফোনের বিক্রিতে তেজি ভাব দেখা দিয়েছে। মোবাইল ফোনের বাজারে শাওমি’র অবস্থান সুদৃঢ় করতে Poco ব্র্যান্ড জোরালো ভূমিকা রাখবে বলে আশা করছে শাওমি।

 

শাওমি’র অন্যান্য রিভিও:

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.