শাওমি ‘র এমআই এ২ আসছে ২৪ জুলাই

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউশাওমি ‘র এমআই এ২ আসছে ২৪ জুলাই

শাওমি মি এ২ (৬ এক্স) অবশেষে তাদের স্মার্টফোন বাজারে অবমুক্তির সময়ক্ষণ ঘোষণা করেছে আগামী ২৪ জুলাই। শাওমির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে স্পেনের মাদ্রিদে এক ইভেন্টে এমআই ৬এক্স এর গ্লোবাল ভার্সান এমআই এ২ উন্মুক্তের কথা জানানো হয়েছে।

গত বছর দিল্লিতে শাওমি প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন এমআই এ২ উন্মুক্ত করেছিল। চীনে উন্মুক্ত হওয়া এমআই ৫এক্স ফোনের নাম বদল করে এই ফোন উন্মুক্ত করেছিল শাওমি।

শাওমি জানিয়েছে, আগ্রহী ব্যাক্তিরা এই ইভেন্টে যোগদানের জন্য কোম্পানির ওয়েবসাইটে লগ ইন করে রেজিস্টার করতে পারেন। তবে ১৮ জুলাই এর মধ্যে নিজের নাম নথিভুক্ত করতে হবে।

ইতোমধ্যে একাধিক প্রতিবেদনে এমআই এ২ এর স্পেসিফিকেশান ও ফিচার ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া তথ্যমতে, এই ফোনে থাকবে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে যার এসপেক্ট রেশিও ১৮:৯, রেজুলেশন ১০৮০ x ২১৬০ ফুল এইচডি+। ডিসপ্লে ৪০৩ পিক্সেলের ডেনসিটি ঠেসে দেয়া হয়েছে ক্রিস্প-ক্লিয়ার ছবি দেখার জন্য। আর এর ডিসপ্লে’র ফিচারগুলোর মধ্যে রয়েছে আই মোড, নাইট মোড, স্ট্যান্ডার্ড মুড, এবং কালার টেমপারেচার এ্যাডজাস্ট করার সুবিধা।

এ ফোনের সকল কাজের গাণিতিক শক্তির পিছনে রয়েছে কোয়ালকমের স্ল্যাপড্রাগন ৬৬০ অক্টাকোর প্রসেসর। গ্রাফিক্সে শক্তি জোগাবে এ্যাড্রেনো ৫১২ জিপিইউ।

আর ওস হিসাবে থাকছে এ্যান্ড্রোয়েড ৮.১ (ওরিও) অথবা এ্যান্ড্রোয়েড ওয়ান।

৪ জিবি র‍্যামের এই ফোনে থাকবে স্টোরেজ হিসাবে ৩২জিবি, ৬৪জিবি, এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েশন থাকবে।

অনেক ফিচারের মধ্যে থাকছে জিপিএস, ইউএসবি ২ টাইপ সি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫, এবং ইনফ্রারেড পোর্ট।

এই স্মার্টফোনের পিছনে ডুয়াল ক্যামেরায় থাকছে ১২ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেলের যুগল ক্যামেরা, যেগুলো অটোফোকাস, এলইডি ফ্লাশ, টাচ ফোকাস, ফেস ডিটেকশন,এইচডিআর, জিও-ট্যাগিং, ২এক্স অপটিক্যাল জুম, এবং প্যানোরোমা ছবি তোলা সুবিধা। এছাড়াও, সেলফি যারা ভালোবাসেন, তাদের জন্য রয়েছে সুখবর। ২০ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা সেলফি লাভারদের আনন্দে আরও ঘি ঢালবে।

এছাড়াও ক্যামেরা পিছনে বসেছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যা ব্যবহারকারীদের দিবে বাড়তি নিরাপত্তার বলয়।

স্ট্যান্ডার্ড আরও ফিচারের মধ্যে থাকছে, এ্যাক্সিলারোমিটার, গাইরোসকোপ, প্রক্সিমিটি সেন্সর এবং একটি দিক-নির্দেশক কম্পাস।

ব্যবহারকারীদের রুচির সাথে পাল্লা দিতে ৫টি রঙে মি এ২ স্মার্টফোনটি বাজারে ছাড়া হবে। রঙ গুলো হল, চেরি পিংক, স্যান্ড গোল্ড, গ্লেসিয়ার ব্লু, ফ্লেম রেড, এবং কালো।

পরিশেষে, ফোনের ব্যাটারী নিয়ে আলোচনা না করলে স্মার্টফোনের আলোচনা যেন জমেই না। এই ফোনকে শক্তি যোগাবে ৩০১০ এমএএইচ ব্যাটারী। ৫.৯৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লেতে এই ব্যাটারীর পারফরমেন্স কেমন হবে, তা ব্যবহারকারীদের মত বিশ্লেষকরাই মুখিয়ে আছেন ফোনটি ব্যবহার করার জন্য।

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.