স্যামসাং নিয়ে আসছে গ্যালাক্সি ট্যাব এস৪, ছবি ফাঁস

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউস্যামসাং নিয়ে আসছে গ্যালাক্সি ট্যাব এস৪, ছবি ফাঁস

স্যামসাংয়ের পরবর্তী ট্যাব, গ্যালাক্সি ট্যাব এস৪ এর কিছু প্রোটোটাইপ কম্পিউটার জেনারেটেড গ্রাফিক্স ফাঁস হয়েছে। এই ছবিগুলোতে দেখা যাচ্ছে, ট্যাবটিতে চিকন বেজেল দেখা যাচ্ছে এবং কোনও ফিজিক্যাল হোম বাটন নাই।

প্রযুক্তি প্রত্যাশীগণ আশা করছেন, গ্যালাক্সি নোট ৯ এবং গিয়াস এস৪ স্মার্টওয়াচের পরপরই হয়তো গ্যালাক্সি ট্যাব এস৪ ব্যবহারকারীদের ক্রয়ের জন্য বাজারে উন্মুক্ত করে দেয়া হবে – জোর সম্ভাবনা আছে আগস্টের শেষেই হয়ত এর দেখা পাওয়া যাবে।

এটি অন্য ট্যাবলেটের তুলনায় বেশ পাতলা ও ডিসপ্লে বেজেলের মাত্রাও খুব কম। তা ছাড়া এতে বাদ দেওয়া হয়েছে স্যামসাংয়ের ফিজিক্যাল হোম বাটন। তাই এতে হয়তো থাকবে না ফিঙ্গার প্রিন্টের নিরাপত্তা সুবিধা।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস-৪ ট্যাবলেটটিতে থাকছে ১০ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ১৬:১০ সুপার অ্যামোলড ডিসপ্লে। এতে থাকবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস-৪ ট্যাবলেটটিতে প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ এবং সর্বশেষ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.১ (ওরিও)।

গেজেট পোর্টাল জিএসএমএরিনা সূত্রে জানা যায়, ট্যাবের পিছনের ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। আর, সামনে ক্যামেরায় সেলফি তোলার জন্য ৭ মেগাপিক্সেল সক্ষমতা রয়েছে।

বড় আকারের এই ট্যাবের শক্তি যোগাবে ৭,৩০০ এমএএইচ ব্যাটারী.

এছাড়াও, এর সাথে থাকছে স্যামসাংয়ের DeX ফিচার।

ধারণা করা হচ্ছে, চলতি বছরের আগস্টে এই ট্যাবলেটটি বাজারে আসতে পারে। তবে, ফাঁস হওয়া ছবিতে “আগস্ট ২৪” তারিখটি লেখা থাকাও অনুমান করা যায়, বার্লিনে অনুষ্ঠিতব্য আইএফএ কনজ্যুমার ইলেকট্রনিক্স ট্রেড শো’র মত বড় মঞ্চে এর আগমন ঘোষণা করা হতে পারে। এছাড়াও, গ্যালাক্সি নোট ৯ আসতে পারে আগস্ট ৯ তারিখে, নিউইয়কের কোন একটি শোতে। যদিও গিয়ার এফ৪ স্মার্টওয়াচের বাজারে আগমনের তারিখ নিয়ে এখনই মন্তব্য করার সময় আসেনি।

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ