হুয়াওয়ে অনার নোট ১০ আসছে আজই

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউহুয়াওয়ে অনার নোট ১০ আসছে আজই

বিশ্বখ্যাত স্মার্টফোন নির্মাতা কোম্পানী হুয়াওয়ে অনার নোট ১০ বাজারে আনছে আজই (২৪ জুলাই)। ডিভাইসটির উন্মোচন উপলক্ষ্যে বেইজিংয়ে এক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। অনার নোট সিরিজের সর্বশেষ ডিভাইস বাজারে এসেছিল ২০১৬ সালের আগস্ট মাসে। পরবর্তীতে অজ্ঞাত কারণে আর অনার নোট ৯ উন্মোচন করতে পারেনি। আর, বিশ্লেষকদের অনুমান, অনার নোট ১০-এর উন্নয়নে দুই বছর লেগে যাওয়ায় ব্র্যান্ডটি অনার নোট ৯ উন্মোচন করতে পারেনি।

বিভিন্ন প্রযুক্তিবিষয়ক সাইট অনার নোট ১০-এর ফিচার নিয়ে তথ্য প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, ২০৩ গ্রাম ওজনের এই ডিভাইসটিতে সিলিকন কিরিন ৯৭০ প্রসেসর ব্যবহার করা হবে।

ফোনটিতে ৬.৯৫ ইঞ্চি ফুলএইচডি+ এ্যামোলেড ডিসপ্লে থাকবে (২,২২০ x ১০৮০ পিক্সেলস)। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি ইএমইউআই (EMUI) অপারেটিং সিস্টেমে চলবে।

ফ্যাবলেটটিতে ৬ বা ৮ গিগাবাইট র‌্যামের স্মার্টফোনটিতে ৬৪ জিবি, ১২৮ বা ২৫৬ গিগাবাইট স্টোরেজ রমের সুবিধা থাকবে। ব্যবহারকারীগণের এর চেয়েও বেশি স্টোরেজ সুবিধা লাগলে তা ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন মাইক্রোএসডি স্লটের মাধ্যমে।

ডিভাইসটির পিছনে থাকবে ১৬ ও ২৪ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। সেলফি নেয়ার জন্য ফোনটির সামনে বসিয়ে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। আর, সেলফিতে ক্যারিসমা আনার জন্য এতে সংযোজন করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা, যার মধ্যে রয়েছে মেশিন-লার্নিং পোট্রেট মুড। এর ফিচারের কারণে ব্যবহারকারীগণ যত বেশি সেলফি তুলবেন, তার সেটিংগুলো মনে রাখবে এবং এই তথ্যে ভিত্তিতে পরবর্তী সেলফিগুলো আরও সুন্দর হতে থাকবে।

হুয়াওয়ে অনার ১০ এর ক্যামেরায় রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা

অনার নোট ১০ ফোনটিতে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকবে, যা দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে। তবে ডিভাইসটির ফিচার ও মূল্য সম্পর্কে ব্র্যান্ডটির পক্ষ থেকে কোনো তথ্য জানানো হয়নি।

চীনভিত্তিক মাইক্রোব্লগিং সাইট উইবোতে দেয়া এক পোস্টে ডিভাইস উন্মোচনের বিষয়টি নিশ্চিত করেছে অনার।

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ