হুয়াওয়ে পি২০ – ৮১ শতাংশ বিক্রি বেড়েছে

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউহুয়াওয়ে পি২০ – ৮১ শতাংশ বিক্রি বেড়েছে

৮২ হাজার ৯৯০ টাকার প্রাইস ট্যাগ নিয়েও ৮১ শতাংশ বিক্রি বেড়েছে হুয়াওয়ের পি২০ স্মার্টফোনের। তাদের এ সাফল্যে দারুন খুশী হুয়াওয়ে। এখন পর্যন্ত ৬০ লাখ ইউনিট স্মার্টফোন বিক্রি হয়েছে। গত বছরে বাজারে আসা পি১০ সিরিজের তুলনায় পি২০ সিরিজ ৮১ শতাংশ বিক্রি বেড়েছে।

হুয়াওয়ে জানিয়েছে, পশ্চিম ইউরোপের দেশগুলোতে বেশি বিক্রি হয়েছে পি২০। সেখানে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনের রেকর্ড গড়েছে।

হুয়াওয়ে হ্যান্ডসেট প্রোডাকশন লাইনের প্রেসিডেন্ট কেভিন হো বলেন, উদ্ভাবন, গবেষণা ও বাজার বোঝার ফলে দ্রুত গতিতে এগিয়ে চলেছে হুয়াওয়ে।

স্মার্টফোনটিতে বিশ্বের প্রথম লাইকা লেন্সের তিন ক্যামেরা ও কৃত্রিম বুদ্ধিমত্তা ফিচার ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে থাকছে ৩টি ব্যাক ক্যামেরা, যা তৈরিতে কারিগরি সহযোগিতা করেছে লাইকা। ক্যামেরা তিনটির মূল সেন্সর ৪০ মেগাপিক্সেল, সাদাকালো সেন্সরের রেজুলেশন ২০ মেগাপিক্সেল আর জুম বা টেলিফটো ক্যামেরার রেজুলেশন ৮ মেগাপিক্সেল। ফটোগ্রাফির জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে ফোনটি। সেলফি ক্যামেরা থাকছে ২৪ মেগাপিক্সেল।

এছাড়াও দেয়া হয়েছে ৬ দশমিক ১ ইঞ্চি নচযুক্ত অ্যামোলড ডিসপ্লে, কিরিন ৯৭০ অক্টাকোর প্রসেসর, ৬ গিগাবাইট র‌্যাম, ১২৮ গিগাবাইট স্টোরেজ, অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম, ডুয়াল সিম ও ফোরজি সমর্থন।

এতে রয়েছে ৪০০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি।

পারফরমেন্স, ব্যাটারি লাইফ ও ফটোগ্রাফি তিনটি ক্ষেত্রেই রয়েছে এআই সুবিধা।

সম্প্রতি দেশের বাজারেও এসেছে পি২০ প্রো মডেলের নতুন স্মার্টফোনটি। ফোনটির মূল্য ধরা হয়েছে ৮২ হাজার ৯৯০ টাকা।

আরও আছে:

ক্যাটাগরিঃ গেজেট রিভিউ
ট্যাগঃ