৩০ অক্টোবর আসছে অ্যাপলের নতুন আইপ্যাড

HelloBanglaWorld - Know Everything in Banglaবিজ্ঞান ও প্রযুক্তি৩০ অক্টোবর আসছে অ্যাপলের নতুন আইপ্যাড
Advertisements

প্রযুক্তি কোম্পানি অ্যাপল নতুন পণ্য উন্মোচন উপলক্ষে ৩০ অক্টোবর নিউইয়র্কে একটি ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে। প্রযুক্তিবিদগণ আশা প্রকাশ করছেন, এ ইভেন্টে মধ্য দিয়ে মার্কিন প্রতিষ্ঠানটি তাদের নতুন আইপ্যাড ও ম্যাক কম্পিউটার উন্মোচন করবে।

চলতি বছরের জুলাইয়ে অ্যাপল পণ্যবিশ্লেষক মিং-চি কুও জানান, অ্যাপল ফেস আইডি সুবিধাসংবলিত ১১ ইঞ্চির নতুন অ্যাইপ্যাড আনবে। মার্কিন প্রতিষ্ঠানটি তাদের নতুন আইফোনগুলোয় একই ধরনের ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি ব্যবহার করেছে।

বর্তমানে অ্যাপল আইপ্যাড প্রো দুটি আকারে পাওয়া যাচ্ছে। এর একটি ১০.৫ ইঞ্চি ও অন্যটি ১২.৯ ইঞ্চি। ধারণা করা হচ্ছে, অ্যাপল ১০.৫ ইঞ্চির মডেলটির বদলে আরেকটি আইফোন প্রো আনতে পারে।

গত আগস্টে ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, অ্যাপল নতুন ম্যাক মিনি প্রো ও সাশ্রয়ী মূল্যের রেটিনা ডিসপ্লেযুক্ত ম্যাকবুক আনতে পারে। নতুন ম্যাক মিনিটি পাওয়ার ইউজারদের কথা মাথায় রেখে তৈরী করা হচ্ছে; এতে সুবিধা পাবেন এ্যাপ ডেলেভলপার এবং কাস্টমারগণ যারা ইতিপূর্বে ম্যাক মিনিকে বাসায় হোম থিয়েটার হিসাবে ব্যবহার করেছেন।

আর, ম্যাকের সফটওয়্যারেও চোখে পড়ার মত উন্নতি দেখা যাবে। এই ইভেন্টে আইওএস ১২.১ এর রিলিজ ডিটেইলগুলো তুলে ধরা হচ্ছে। এতে, গ্রুপ ফেসটাইম এবং ডুয়াল-সিম সাপোর্ট থাকবে এবং আসন্ন আপডেটে ওয়াচওএস থাকবে। এতে সিরিজ ৪ এর ইকেজি (EKG) ফাংশনালিটি সাপোর্ট থাকবে।

৩০ অক্টোবরের ইভেন্ট উপলক্ষে এরই মধ্যে গণমাধ্যমে নিমন্ত্রণপত্র পাঠানো শুরু করেছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

অ্যাপল ২০১০ সালে প্রথম আইপ্যাড উন্মোচন করে। ডিভাইসটি অ্যাপল ভক্তদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তবে ল্যাপটপ ও বৃহৎ স্ক্রিনের ব্যবহার বেড়ে যাওয়ায় সাম্প্রতিক বছরগুলোয় আইপ্যাড বিক্রিতে কিছুটা মন্দা যাচ্ছে।

সূত্র: সিএনবিসি, ভার্জ

পড়ার মত আরও আছে:

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.