গুগল ম্যাপে যুক্ত করুন আপনার বাড়ি, অফিস, দোকান

HelloBanglaWorld - Know Everything in Banglaটিপস ও ট্রিক্সগুগল ম্যাপে যুক্ত করুন আপনার বাড়ি, অফিস, দোকান
Advertisements

গুগল ম্যাপ (Google Map) ব্রাউজ করতে গিয়ে অনেক সময় আপনি খেয়াল করবেন যে, এতে অনেক গুরুত্বপূর্ণ স্থানের নির্দেশনা নাই। আপনি অবাক হয়ে ভাবতে পারেন, আরে! বিখ্যাত এই স্থানটি কেন ম্যাপে দেখাচ্ছে না! স্বস্তির বিষয় এই যে, আপনি সেই স্থানকে গুগল ম্যাপে দেখানোর ব্যবস্থা করে দিতে পারেন। পাঠকদের জন্য এই পোস্টে বিস্তারিতভাবে দেখানো হয়েছে, কিভাবে গুগল ম্যাপে অনিবন্ধিত কোন স্থানকে তালিকাভূক্ত করা যায়।

যদি আপনার বাসা, অফিস বা দোকান গুগল ম্যাপে দৃশ্যমান না হয়, তাহলে আপনি গুগল ম্যাপে যোগ করতে পারেন। আপনি গুগল ম্যাপে আপনার অবস্থানগুলি খুব সহজেই যুক্ত করতে পারেন যাতে পুরো বিশ্ব দেখতে পারে। এই সুবিধাটি কোম্পানির দ্বারা প্রদান করা হয়েছে, যাতে আমরা সহজেই আমাদের অবস্থান গুগল ম্যাপে যুক্ত করতে পারি।

যে ভাবে গুগল ম্যাপে লোকেশন যুক্ত করবেন

১. এজন্য আপনাকে গুগল ম্যাপ অ্যাপে চলে যেতে হবে। এরপর নিচের contribution এর প্লাস আইকনে ক্লিক করুন। এবার উপরের Add Place এ ক্লিক করুন।

২. এরপর উপরের নামের ঘরে আপনার বাসা, অফিস কিংবা দোকানের নামটি দিয়ে দিন। এবার নিচের ক্যাটাগরি থেকে আপনি আপনার ক্যাটাগরিটি সিলেক্ট করুন। আমি যেহেতু একটি দোকান যুক্ত করবো এজন্য এখানে store সিলেক্ট করছি।

৩. এরপর লোকেশনটির ছবি, মোবাইল নাম্বার, বন্ধ এবং খোলার সময় (অফিস, দোকান, স্কুল হলে) যুক্ত করার জন্য নিচের এখানে ক্লিক করুন।

৪. এবার এখানে প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে দিন। আপনি চাইলে এগুলো ফাঁকাও রাখতে পারেন। অফিস কিংবা দোকান বন্ধ এবং খোলার সময় যুক্ত করতে উপরের Add hours এ ক্লিক করুন।

৫. এরপর নিচের মতো দেখতে পাবেন। আপনি এখানে Edit hours এ ক্লিক করে সময় দিয়ে দিতে পারবেন। তারপর save এ ক্লিক করুন।

৬. এবার আপনার কাজ শেষ। আপনি চাইলে বিস্তারিত তথ্য এখানে দিতে পারেন। লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য উপরের সেন্ড আইকনে ক্লিক করুন।

আরও পড়ুন:  ই-পাসপোর্ট আবেদনের স্ট্যাটাস মেসেজের অর্থ জেনে নিন

৭. এবার আপনি নিচের মতো দেখতে পাবেন।

এর কিছুক্ষণের মধ্যে আপনার কাছে একটি মেইল চলে আসবে। সেখানে বলা হবে আগামী ২৪ ঘন্টার মধ্যে আপনার এড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে।

যদিও এড্রেসটি যুক্ত হতে ২৪ ঘন্টা সময় লাগবে না। তবুও আপনি আগামী ২৪ ঘন্টা অপেক্ষা করুন আপনার এড্রেসটি যুক্ত হওয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.