ASUS VivoBook S15 S530 ল্যাপটপ: তারুণ্যের নতুন ক্রেজ

HelloBanglaWorld - Know Everything in Banglaগেজেট রিভিউASUS VivoBook S15 S530 ল্যাপটপ: তারুণ্যের নতুন ক্রেজ

ফ্যাশন সচেতন তরুণ-তরুণীদের জন্য আসুস বাংলাদেশের বাজারে নিয়ে এলো নতুন আসুস ভিভোবুক এস১৫ এস৫৩০ ল্যাপটপ। আসুস এর এই ল্যাপটপটি অক্টোবর মাস থেকেই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

যদি আপনি এমন কোনও ল্যাপটপ দেখেন যা আপনাকে প্রতিনিধিত্ব করে, তবে লুফে নিন প্রাণবন্ত ASUS ভিভোবুক সিরিজের এই ল্যাপটপটি। প্রাণশক্তিতে ভরপুর তরুণদের গতিশীল জীবনে এই ল্যাপটপটি তাদের লাইফস্টাইলে নিয়ে আসবে কর্মচাঞ্চল্য। হালকা ওজনের এই ল্যাপটপের রয়েছে টেক্সচার সমৃদ্ধ অনন্য রঙের সমারোহ। এর তিনদিকে রয়েছে ন্যানোইজ ডিসপ্লে এবং নজরকাড়া এরগোলিফ্ট হিঞ্জ। এটির আগে প্রত্যেকটি ভিভোবুকের মতোই, S15 এ রয়েছে পারফরমেন্স, গঠন শৈলী এবং ব্যবহার সহজ – এই তিনের সমন্বয়। ভিভোবুক এস১৫ এস৫৩০ এর সাহায্যে আপনার দৈনন্দিন কম্পিউটিং খুব সহজে সম্পন্ন করতে সাহায্য করবে, আপনি যেখানেই থাকেন না কেন।

VivoBook S15 S530 এর কনফিগারেশন

এই ল্যাপটপগুলি ৫টি রঙে পাওয়া যাবে, ফার্মামেন্ট গ্রিন, স্টার গ্রে, সিলভার ব্লু, গান মেটাল এবং আই-সাইকেল গোল্ড।

ফার্মামেন্ট গ্রিনটির কীবোর্ডের চারপাশে একটি কাপড়ের টেক্সচার যুক্ত ফিনিশ রয়েছে, যেখানে আইসাইকেল গোল্ড ব্রাশ ফিনিশ ডিজাইনে তৈরি।

ASUS VivoBook S15 S530 ল্যাপটপ: তারুণ্যের নতুন ক্রেজ

শুধু বাহ্যিক ডিজাইনেই নয়, আসুস ভিভোবুক এস৫৩০ -এ থাকছে নতুন অনেক ফিচার। নোটবুকটির “আর্গোলিফ্ট হিঞ্জ” ফিচারের কারণে টাইপিং অভিজ্ঞতা ডেস্কটপ কম্পিউটারের মতই আরামদায়ক। কারণ, নোটবুকটি খোলার সাথে সাথে পেছনের দিকটায় খানিকটা উপরে উঠে এসে এর কি বোর্ড-টিতে ৩.৫ ডিগ্রি বাঁক সৃষ্টি করে।

অন্যদিকে বিশেষ এই ডিজাইন ল্যাপটপটির পেছনের দিকটায় বাতাস প্রবাহে সাহায্য করে বলে ল্যাপটপের কুলিং সিস্টেমকে আরও উন্নত করেছে। এতে আরও থাকছে তিনদিকের ন্যানো এজ ডিসপ্লে- যা এর চারপাশের ব্যাজেল কমিয়ে এনে এর স্ক্রিন টু বডি রেশিও করেছে ৮৬%। ফলে এর ডিসপ্লে সাধারণ যেকোনো ল্যাপটপ থেকে অনেক বেশি ভিউয়িং এরিয়া পাওয়া যাবে।

ল্যাপটপটি ফাস্ট চার্জ সমর্থিত, যা মাত্র ৪৯ মিনিটে ৬০% চার্জ করে নিতে সক্ষম। উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি নিয়ে আসুস ভিভোবুক এস সিরিজ দিচ্ছে সারাদিনের ব্যাটারি লাইফ যা সাধারণ লিথিয়াম-আয়ন ব্যাটারির তুলনায় ৩গুণ দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে সক্ষম।

এতো ফিচার নিয়েও ল্যাপটপটি মাত্র ১.৮ কেজি হাল্কা। আকারে ছোট হওয়ায় ল্যাপটপটি খুব সহজেই ব্যাক-প্যাক কিংবা পাউচে এঁটে যায়।

ছাত্র-ছাত্রীদের জন্য Xiaomi Mi Notebook Youth Edition
ছাত্র-ছাত্রীদের জন্য শাওমির ল্যাপটপ Mi Notebook Youth Editionছাত্র-ছাত্রীদের জন্য শাওমির ল্যাপটপ Mi Notebook Youth Edition

ASUS VivoBook S15 S530 এ অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে জেনুইন উইন্ডোজ ১০। নোটবুকটির সাথে বায়োমেট্রিক ফিঙ্গার প্রিন্ট সেন্সর জুড়ে দেয়া হয়েছে, যা উইন্ডোজ হ্যালো নিরাপত্তা সিস্টেমকে কাজে লাগিয়ে ব্যবহারকারীর ডাটাকে দিবে আরও নিরাপত্তা।

আসুস ভিভোবুক এস৫৩০ তে থাকছে ইন্টেল এর ৮ম প্রজন্মের শক্তিশালী প্রসেসর সহ ২৪০০বাস স্পিডের ৮ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যাম, যা এর ব্যবহারকারী ১৬ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন।

উন্নত গ্রাফিক্স পারফরমেন্স নিশ্চিত করতে এতে আরও থাকছে ২গিগাবাইট এনভিডিয়া জি-ফোর্স এর এমএক্স ১৩০/ এমএক্স ১৫০ গ্রাফিক্স চিপসেট।

স্টোরেজ-এ দেয়া ডুয়েল স্টোরেজ ডিজাইন ১ টেরাবাইট হার্ডডিস্ক, যা সলিড স্টেট হাইব্রিড অথবা সলিড স্টেট ড্রাইভ সহ পাওয়া যাবে।

ASUS VivoBook S15 S530 ল্যাপটপটির বাজার মূল্য শুরু হবে ৪৭,০০০ টাকা থেকে।

আসুসের অফিসিয়াল পেজ থেকে ASUS VivoBook S15 S530 ল্যাটপট সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন।

পড়ার মত আরও আছে:
ক্যাটাগরিঃ গেজেট রিভিউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.