পাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা দেবে ক্রোম, যেভাবে সুবিধা পাবেন

HelloBanglaWorld - Know Everything in Banglaটিপস ও ট্রিক্সপাসওয়ার্ডের অতিরিক্ত সুরক্ষা দেবে ক্রোম, যেভাবে সুবিধা পাবেন

গুগল ক্রোম পাসওয়ার্ড পুনঃনিরীক্ষণের ফিচার আপডেট নিয়ে আসছে। গ্রাহকদের তথ্যের নিরাপত্তা নিশ্চিতে গুগল ক্রোম ক্যানারির এই ফিচার আপডেটে পাসওয়ার্ড পুনঃনিরীক্ষণের ফিচারের পাশাপাশি অতিরিক্ত সুরক্ষা ফিচার যোগ করা হবে। পাসওয়ার্ডের সুরক্ষায় অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের ক্রোম ক্যানারিতে এই ফিচার আপডেট।

ক্রোমের পাসওয়ার্ড ম্যানেজার আন্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনগুলোতেও কম্পিউটারের ক্রোম ওয়েব ব্রাউজারের মতো গুগল অ্যাকাউন্টে সকল তথ্য এবং পাসওয়ার্ড সংরক্ষণ করে রাখে।

তথ্যের সুরক্ষায় গ্রাহকের পাসওয়ার্ড সংরক্ষণ এবং পরিবর্তনে গুগল ক্রোমের এই উদ্যোগ। কোনো গ্রাহকের পাসওয়ার্ড তৃতীয় পক্ষের হাতে চলে গেলে নতুন ফিচারের সাহায্যে গ্রাহকের স্মার্টফোনে পপআপ নোটিফিকেশন পাঠাবে ক্রোম। ফিচারটির সাহায্যে গ্রাহক তার ফাঁস হওয়া পাসওয়ার্ড পরবর্তী পাসওয়ার্ডগুলো দেখতে ও চাইলে কপিও করতে পারবেন এবং উপযুক্ত প্রমাণাদি দিয়ে সহজেই পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

গুগল ক্রোম ক্যানারির এই পাসওয়ার্ড চেকিং ফিচার চালু করতে চাইলে গ্রাহককে তার আন্ড্রোয়েড স্মার্টফোনে গুগল ক্রোমের ক্যানরি ভার্সন চালু করে ওয়েব ব্রাউজারের সার্চ বারে chrome://flags লিখে সার্চ করতে হবে। এরপর ইন্টারফেসে আসা পেইজে Bulk password check অপশনটি enable করে ক্রোম রিস্টার্ট দিলেই ফ্ল্যাগ ফিচার চালু হয়ে যাবে।

ফ্ল্যাগ ফিচার আনেবল হয়ে গেলে গ্রাহকরা আগে সেভ করে রাখা পাসওয়ার্ডগুলো দেখতে পাবেন। গুগলের এই ওয়েব ব্রাউজারের ক্রোমিয়াম টিম এখন বাগ ফিক্সিং শেষের অপেক্ষায়।

ক্যাটাগরিঃ টিপস ও ট্রিক্স

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.