বন্ধ হলো Google অ্যাডসেন্স অ্যাপ

HelloBanglaWorld - Know Everything in Banglaবিজ্ঞান ও প্রযুক্তিবন্ধ হলো Google অ্যাডসেন্স অ্যাপ

অবশেষে বন্ধ হয়ে গেল গুগলের অ্যাডসেন্স অ্যাপ (Google AdSense App)। জনপ্রিয় দুই অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ও আইওএসের প্লে স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে অ্যাপটি।

গুগল তাদের এই অ্যাপটি আচমকা বন্ধ করে দিলেও এ ব্যাপারে কয়েক মাস আগে থেকেই পাবলিশারদের জানান দিয়ে আসছিল। পাবলিশারদের কাছে ইতোপূর্বে পাঠানো গুগলের নোটিফিকেশনে বলা হয়েছিল, অনিবার্য কারণে শিগগিরই অ্যাডসেন্স অ্যাপটি বন্ধ করে দেওয়া হবে।

যারা আগে থেকেই স্মার্টফোনে অ্যাপটি ইনস্টল করে রেখেছিলেন, তারা এখন থেকে আর এখান থেকে সাপোর্ট পাবেন না। তবে, অ্যাপ বন্ধ হলেও ব্রাউজার থেকে অ্যাডসেন্স অ্যাকাউন্টে (google.com/adsense) লগ ইন করে আগের মতোই সব তথ্য জানতে পারবেন ব্যবহারকারীরা।

অনলাইন ভিত্তিক ওয়েবসাইট বা প্রকাশকরা (Publishers) গুগলের অ্যাডসেন্সের মাধ্যমে তৃতীয় পক্ষের বিজ্ঞাপন পান। গুগলের বহুমুখী সেবা থাকায় প্রকাশক ও বিজ্ঞাপনদাতা উভয় পক্ষই আস্থা রাখেন অ্যাডসেন্সে। এখন পর্যন্ত অ্যাডসেন্সই বিশ্বের সবচেয়ে বড় ও গ্রহণযোগ্য তৃতীয় পক্ষীয় বিজ্ঞাপন মাধ্যম।

ঠিক কী কারণে অ্যাপটি বন্ধ করা হয়েছে, এ নিয়ে সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, প্রকাশক কিংবা বিজ্ঞাপনদাতাদের পক্ষ থেকে পাওয়া যৌক্তিক কোনো অভিযোগের ভিত্তিতে গুগল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.