imo (ইমো) অ্যাপ ব্যবহার একবারে সহজ পাঠ

HelloBanglaWorld - Know Everything in Banglaটিউটোরিয়ালimo (ইমো) অ্যাপ ব্যবহার একবারে সহজ পাঠ

imo (ইমো) একটি জনপ্রিয় মেসেজিং অ্যাপ, যা অডিও এবং ভিডিও কলিংয়ের জন্যও ব্যবহার করা যেতে পারে। এর ক্রমবর্ধমান ব্যবহারকারী রয়েছে। এটি আপনার পরিচিত ব্যক্তিদের সাথে আপনার সংযোগ প্রসারিত করার এবং এর অনলাইন মোডের মাধ্যমে আপনার জীবনের ঘনিষ্ট লোকেদের সাথে যোগাযোগে থাকার একটি ভাল উপায়।

imo অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসেই ব্যবহার করা যায় এবং এটি কম্পিউটারেও ব্যবহার করা যেতে পারে৷ সফ্টওয়্যারটি টেক্সট মেসেজ পাঠানো এবং আপনার কাছে থাকা imo কন্টাক্টদের কল করার পাশাপাশি imo তে স্টোরি পোস্ট করার মতো অসংখ্য বৈশিষ্ট্য রয়েছে।

এই টিউটোরিয়ালে, আমরা আপনাকে এর সমস্ত বৈশিষ্ট্যগুলির একটি সংক্ষিপ্ত কিন্তু পূর্ণাঙ্গ চিত্র দেখানোর চেষ্টা করব এবং কিভাবে imo ব্যবহার করতে হয় তার জন্য একটি পূর্বাঙ্গ দেব।

কয়েক ধাপে কিভাবে imo ব্যবহার করবেন, তা এই গাইড দেখে সহজে শিখে ফেলুন।

স্টেপ ১: ইমো অ্যাপ খুলুন

এই পদ্ধতির প্রথম ধাপ হিসেবে আপনাকে অ্যাপটি চালু করতে হবে।

  • এই ধাপটি সম্পূর্ণ করতে আপনার ফোনে imo ইনস্টল থাকতে হবে।
  • আপনার ডিভাইসে যে সব অ্যাপ ইনস্টল করা রয়েছে, তার মধ্যে থেকে imo লেখা আইকনটি খুঁজে বের করুন।
  • imo অ্যাপ আইকনটি দেখুন। এটি নীল রঙে লেখা imo শব্দটি সহ একটি সাদা আইকন হিসাবে উপস্থিত হবে।
  • একবার আপনি অ্যাপটি খুঁজে বের করার পর এটি চালু করতে একবার ট্যাপ করুন।

স্টেপ ২: আপনার প্রোফাইল পিকচারের উপরে ট্যাপ করুন

একবার আপনি অ্যাপটি খুললে, আপনি প্রদর্শিত প্রথম পৃষ্ঠায় আপনার সমস্ত চ্যাটের তালিকা দেখতে পাবেন।

  • একই পৃষ্ঠায়, উপরের বাম কোণে, আপনি প্রোফাইল আইকনটি পাবেন।
  • এটি আপনার ডিসপ্লে বা imo প্রোফাইল ছবি হবে।
  • আপনি যদি আপনার নিজের পছন্দের একটি ডিসপ্লে ছবি আপলোড না করে থাকেন, তাহলে এই আইকনটি একটি ধূসর রঙের পোর্ট্রেট ফিগার হিসেবে উপস্থিত হবে।
  • এটিতে একবার আলতো চাপুন।

স্টেপ ৩: Settings খুলুন

প্রোফাইল মেনুতে আপনি আপনার অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য অনেকগুলি অপশন দেখতে পাবেন। এই মেনু থেকে, আপনি আপনার নোটিফিকেশন সেটিংস ম্যানেজ করতে পারবেন।

এখান থেকে আপনার নোটিফিকেশনের টোন বা সাউন্ড বেছে নেওয়া থেকে শুরু করে আপনি কোন নোটিফিকেশন আপডেটগুলি এড়াতে চান, তা আপডেট করা পর্যন্ত সবকিছুই অন্তর্ভুক্ত পাবেন।

আপনি এই মেনু থেকে প্রাইভেসি সেট করার অপশনও পাবেন। এই ফিচারটি ব্যবহার করে আপনি আপনার প্রোফাইল প্রাইভেট রাখতে পারবেন এবং আপনার প্রোফাইলে কার অ্যাক্সেস রয়েছে, তা দেখতে পারেন। এই মেনুতে ফাংশন এবং স্টোরেজের মতো অন্যান্য অপশনও পাবেন।

স্টেপ ৪: স্টোরি পোস্ট করতে “My Story” তে ট্যাপ করুন

ইমো’র যত সব ফিচার রয়েছে, তার মধ্যে সবচেয়ে পছন্দের ফিচার হল “My Story”। প্রতিদিন কি করছেন বা করবেন, সেগুলো সম্পর্কে আপনার সাথে যুক্ত কন্টাক্টদেরকে জানাতে এই ফিচারটি সবাই ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে শুধু ছবি না, ভিডিওও পোস্ট করা যায়।

Imo My Story

স্টেপ ৫: এবার Contact list এ ট্যাপ করুন

imo এর হোম পেজের উপরের ডানদিকে কোণায়, আপনি ধূসর রঙের একটি আইকন পাবেন। এটির পাশে তিনটি অনুভূমিক ছোট-ছোট রেখা সহ একটি মানব প্রতিকৃতি আইকন আছে। এখানে আপনার imo এ কন্টাক্টদের লিস্ট আছে। আর, আপনার imo অ্যাকাউন্টের জন্য imo কন্টাক্টদের তালিকা খুলতে একবার এটিতে আলতো চাপ দিন।

imo contacts list

স্টেপ ৬: যে কোন কন্টাক্টকে কল বা চ্যাট করতে চাইলে সেটির উপরে ট্যাপ করুন

আপনার মোবাইল স্ক্রিনে কন্টাক্টদের তালিকা প্রদর্শিত হওয়ার পরে, আপনি যে কন্টাক্টের সাথে চ্যাট করতে চান বা ইমোতে কল করতে চান, সেটি স্ক্রল করে খুঁজে বের করুন। একবার আপনি তালিকায় তাদের নাম খুঁজে পেলে, একবার এটিতে ক্লিক করুন।

imo contact call chat

স্টেপ ৭: Chat অপশনে ট্যাপ করে চ্যাট শুরু করুন

এভাবেই আপনি খুব সহজে imo ব্যবহার করতে পারবেন। এতে আপনি যে কোন নামের উপর ট্যাপ করার সাথে সাথে তাদের নামের পাশে একটি পপ-আপ মেনু আসবে। এই মেনুতে, আপনাকে চারটি অপশন দেওয়া হবে। প্রথম অপশনটি চ্যাট করার জন্য ব্যবহৃত হয়। সেই ব্যক্তির সাথে চ্যাট করার জন্য আপনাকে এটিতে ট্যাপ করে এই অপশনটি নির্বাচন করতে হবে।

imo chat contacts

পরিশেষে

নতুন ব্যবহারকারীদের জন্য, অ্যাপটি কিছুটা কঠিন হতে পারে, তবে ইমো ব্যবহার করার জন্য ইন্টারফেসের সাথে নিজেকে পরিচিত করাই লাগে। আমরা আশা করি, এই নিবন্ধটি আপনাকে কিভাবে imo ব্যবহার করতে হয়, তা বুঝতে সাহায্য করেছে।

ক্যাটাগরিঃ টিউটোরিয়াল
ট্যাগঃ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.