প্রাইভেট ইনস্টাগ্রাম প্রোফাইলের ছবি-ভিডিও যেভাবে দেখবেন

HelloBanglaWorld - Know Everything in Banglaটিপস ও ট্রিক্সপ্রাইভেট ইনস্টাগ্রাম প্রোফাইলের ছবি-ভিডিও যেভাবে দেখবেন

আপনার ছবি এবং ভিডিও সর্বজনীনভাবে শেয়ার করার জন্য ইন্সটাগ্রাম (Instagram) হল অন্যতম সেরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। বর্তমানে এ প্ল্যাটফর্মটিতে ৫০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং এ সংখ্যা প্রতি বছর বাড়ছে। যাইহোক, Instagram ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্ট ব্যক্তিগত করার ব্যবস্থা করে দিয়েছে, যাতে শুধুমাত্র কনফার্ম করা ফলোয়াররা তাদের প্রকাশিত ছবি ও ভিডিও দেখতে পারেন।

এই ফিচারটি ব্যবহারকারীদের তাদের গোপনীয়তা রাখতে সাহায্য করে যাতে শুধুমাত্র নিকটতম বন্ধু এবং আত্মীয়রা তাদের দৈনন্দিন জীবন সম্পর্কে জানতে পারে।

তবুও, এই বৈশিষ্ট্যটি আরও বেশি ফলোয়ার পেতে বিপণন কৌশল হিসাবেও ব্যবহৃত হয়। কারণ, লোকেদের প্রথমে তাদের অ্যাকাউন্ট দেখতে হলে ফলো করতে হবে। এটি স্বয়ংক্রিয়ভাবে অনুসরণকারীদের সংখ্যা বাড়ায় যদি ব্যবহারকারীরা আরও জানতে এবং নির্দিষ্ট Instagram ব্যবহারকারীর আপলোড করা কন্টেন্ট দেখতে আগ্রহী হন।

যাইহোক, আপনি যদি প্রাইভেট ইন্সটাগ্রাম প্রোফাইলের কাউকে তার কয়েকটি ছবি দেখার জন্য ফলো করতে না চান তবে কী করবেন? এই টিউটোরিয়াল পড়ার পর, আপনি একটি ব্যক্তিগত Instagram প্রোফাইল কিভাবে দেখতে পারবেন, তা জানতে পারবেন।

প্রাইভেট ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ছবি-ভিডিও যেভাবে দেখবেন

১. প্রাইভেট অ্যাকাউন্ট ফলো করে তার ছবি ও ভিডিও দেখা

follow instagram

ইন্সটাগ্রামে ব্যক্তিগত অ্যাকাউন্টের বিষয়বস্তু দেখার সবচেয়ে সহজ উপায় হল, তাকে একটি Follow রিকুয়েস্ট সাবমিট করা। ব্যবহারকারী আপনার অনুসরণের অনুরোধ নিশ্চিত করার পরে, আপনি তার অনুসরণকারী হয়ে উঠবেন এবং তারপর থেকে আপনি তার সমস্ত বিষয়বস্তু দেখতে সক্ষম হবেন।

এটি একটি ব্যক্তিগত Instagram প্রোফাইল দেখার সবচেয়ে সহজ এবং বৈধ উপায়।

যাইহোক, যদি প্রাইভেট অ্যাকাউন্টের ব্যবহারকারী আপনার Follow করার অনুরোধ কনফার্ম না করেন, তবে, আপনি তার কোন ছবি দেখতে পাবেন না।

২. একটি ফেক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট খুলুন

fake instagram account

আপনি যদি আপনার আসল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ব্যক্তিটিকে অনুসরণ করতে না চান, তবে আপনি একটি ফেক অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। এই ফেক অ্যাকাউন্ট থেকে আপনার পছন্দের অ্যাকাউন্টের সব কনটেন্ট দেখতে বা নজরদারী করতে পারবেন।

তবে, খেয়াল রাখতে হবে যাতে, আপনার ফেক অ্যাকাউন্টকে যতটা সম্ভব রিয়াল অ্যাকাউন্টের মত করে দেখাবেন। কারণ, সেই ব্যক্তিগত অ্যাকাউন্টটিকে আপনার ফেক অ্যাকাউন্ট দেখে এখনও অনুসরণের অনুরোধ নিশ্চিত করার ব্যাপারটি বাকি আছে।

যদি তিনি কোনও প্রোফাইল ছবি এবং কোনও ছবি ছাড়াই কিছু অদ্ভুত নামের অ্যাকাউন্ট দেখতে পান, তবে তিনি সম্ভবত ফলো করার রিকুয়েস্ট কনফার্ম করবেন না। বলাই বাহুল্য, আপনার ফেক অ্যাকাউন্ট থেকে পাঠানো রিকুয়েস্ট কনফার্ম না করলে আপনি তার অ্যাকাউন্টের কোন কিছু দেখতে সক্ষম হবেন না।

জরুরি কাজের মুহূর্তে এসে প্রয়োজনীয় ডিভাইসটির ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে কাজের যন্ত্রটি এক মুহূর্তেই অকেজো হয়ে যায় একদম। এ জন্য কিছু নিয়ম মেনে চললে আশা করা যায় অতি জরুরী এই বস্তুটির চার্জ অনেকক্ষণ স্বাভাবিক এর তুলনায় অনেকক্ষণ ধরে রাখা যাবে। কিছু ট্রিকস অনুসরণ করে ব্যাটারীর চার্জকে অধিকক্ষণ ধরে রাখা সম্ভব।

৩. আপনার টার্গেট ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ইউজারনেম দিয়ে গুগলে সার্চ করা

Google Search

আপনি গুগলে সব কিছু খুঁজে পেতে পারেন, তাই না? এটি এমনকি ব্যক্তিগত Instagram অ্যাকাউন্টগুলির জন্য প্রযোজ্য। আপনি দেখুন, গুগল ব্যক্তিগত অ্যাকাউন্টের সমস্ত ছবি খুঁজে পাবে যদি সেগুলি অন্য কোথাও শেয়ার করা হয়, উদাহরণস্বরূপ, ফেসবুক।

শুধু Google অনুসন্ধানে ব্যক্তিগত Instagram অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম কপি এবং পেস্ট করুন এবং সম্পর্কিত চিত্রগুলির জন্য অনুসন্ধান করুন৷ আপনি এইভাবে সমস্ত সামগ্রী দেখতে পাবেন না, সম্ভবত আপনি মাত্র কয়েকটি ফটো খুঁজে পাবেন। যাইহোক, এটাও কম কি!

৪. প্রাইভেট প্রোফাইল ভিউয়ার অ্যাপ ও সার্ভিস ব্যবহার না করা

Instagram profile viewer and third party apps

সম্ভবত আপনি থার্ড-পার্টি অ্যাপ এবং অন্যান্য ওয়েবসাইট দেখেছেন, যেগুলি ব্যক্তিগত Instagram অ্যাকাউন্ট দেখার সুবিধা দেয়। তারা বলে যে, তাদের সার্ভিস ব্যবহার করে আপনি প্রাইভেট অ্যাকাউন্টের সব কিছু দেখতে সক্ষম হবেন।

যাইহোক, এটি কিন্তু বাস্তবতা থেকে অনেক দূরে। প্রাইভেট অ্যাকাউন্টের সমস্ত বিষয়বস্তু দেখার একমাত্র আসল পদ্ধতি হল তার অনুগামী হওয়া।

এই তৃতীয় পক্ষের অ্যাপ এবং সার্ভিসগুলি কাজ করে না। এগুলি কেবল বিজ্ঞাপন এবং অন্যান্য জিনিসে পূর্ণ যা আপনার প্রয়োজন নেই। সুতরাং, এই অ্যাপ বা পরিষেবাগুলির কোনওটির সাথে আপনার সময় নষ্ট করবেন না।

আরও কী, এই তৃতীয় পক্ষের অ্যাপস এবং সার্ভিসগুলি আনুষ্ঠানিকভাবে Instagram দ্বারা নিষিদ্ধ করা হয়েছে। আপনি যদি এই ধরনের তৃতীয় পক্ষের অ্যাপে আপনার Instagram অ্যাকাউন্টে অ্যাক্সেস দেন, তাহলে এই নিয়ম লঙ্ঘনের কারণে আপনি Instagram দ্বারা নিষিদ্ধ হওয়ার ঝুঁকি নিন।


তবে জেনে রাখা প্রয়োজন, ব্যবহারকারীর অনুমতি ছাড়া কোনোভাবেই তার ব্যক্তিগত অ্যাকাউন্টে প্রবেশ করা সম্ভব নয়। যদিও আমরা এখানে কিছু থার্ড পার্টি ওয়েবসাইট উল্লেখ করেছি যেখানে আপনাকে ব্যক্তিগত অ্যাকাউন্ট দেখার দাবি করা হয়। তবে এগুলোর অধিকাংশই নির্ভরযোগ্য নয়।

আমি আশা করি যে, আপনি এই নিবন্ধটি পড়ে ইন্সটাগ্রামের প্রাইভেট অ্যাকাউন্টের ছবি ও ভিডিও দেখার নিয়ম-কানুন এবং এর সাথে সংশ্লিষ্ট ঝুকি সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি কোন প্রশ্ন থাকে, আমাকে নীচের মন্তব্য বিভাগে জানান।

ক্যাটাগরিঃ টিপস ও ট্রিক্স

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.